মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২

সুবর্ণচরে রাত থেকে ফিলিং স্টেশন বন্ধ রেখেছে কর্তৃপক্ষ, ক্রেতাদের ক্ষোভ

শনিবার, আগস্ট ৬, ২০২২
সুবর্ণচরে রাত থেকে ফিলিং স্টেশন বন্ধ রেখেছে কর্তৃপক্ষ, ক্রেতাদের ক্ষোভ

মোঃ আবদুল্যাহ চৌধুরী, নোয়াখালী প্রতিনিধিঃ

দেশের বাজারে জ্বালানি তেলের দাম বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রী পরিষদ বিভাগ। প্রজ্ঞাপনে নতুন ঘোষাণা অনুযায়ী শুক্রবার (৫ আগস্ট) দিবাগত রাত ১২ টা থেকে বর্ধিত দাম কার্যকর হওয়ার কথা থাকলেও তার আগেই রাত ১০ থেকে জ্বালানি তেল বিক্রি বন্ধ রেখেছে ফিলিং স্টেশন কর্তৃপক্ষ।

গতকাল (৫ আগস্ট) সুবর্ণচর উপজেলার ফাইভ স্টার ফিলিং স্টেশন ও নূরানি ফিলিং স্টেশনে জ্বালানি তেল বিক্রি বন্ধ রেখেছে বলে জানা যায়। এতে বাইকার, এম্বুলেন্স, ট্রাক, মিনি ফিকআপ এর ভীড় লক্ষ্য করা গেছে। এবং তারা এ সিন্ডিকেটের ক্ষোভ প্রকাশ জানিয়েছে।

এম্বুলেন্স চালক রাব্বি ও আবদুর রহমান জানান, গ্যাসের দাম বৃদ্ধি হওয়ায় একটু সাশ্রয়ের জন্য আমরা একটি ব্যবস্থা করে এম্বুলেন্সটি তেলে চালাচ্ছি। হঠাৎ তেলের বর্ধিত দাম কার্যকর হওয়ার প্রজ্ঞাপন জারি হয়। ওই প্রজ্ঞাপনে (৫ আগস্ট) দিবাগত রাত ১২ থেকে প্রজ্ঞাপনে নতুন ঘোষাণা অনুযায়ী কার্যকর হওয়ার কথা থাকলেও তার আগেই রাত ১০ টা থেকে ফিলিং স্টেশন বন্ধ রেখেছে কর্তৃপক্ষ।

মোটরসাইকেল চালক সাদ্দাম, মাইন উদ্দিন, মামুনসহ একাধিক জনে জানিয়েছে, রাত ১০ টা থেকে তেল দেওয়া বন্ধ রেখেছে স্টেশন কর্তৃপক্ষ। কিন্তু বন্ধ রাখার বিষয়টি জানতে চাইলে পাম্পে তেল নেই বলে বিভিন্ন বানচাল করেন। এবং রাত ১২ টার পর থেকে ফিলিং স্টেশন মালিকের নির্দেশনায় নতুন দামে তেল দিতে পারবে তাও জানিয়েছে কর্তৃপক্ষ।

মালবাহী মিনি ফিকআপ চালক আরিফ, হারুন, আবদুল্যাহ জানান, তেলের দাম বাড়বে আমরা এটি আগে জানতাম না। প্রতিনিয়ত এখান থেকে তেল ক্রয় করি। কিন্তু রাত ১০ টা থেকে আমাদেরকে তেল দেওয়া বন্ধ করে দেয়। পরে দিবে দিবে সারারাত অপেক্ষা করেও তেল ক্রয় করতে পারিনি।

তারা অভিযোগ করে জানান, রাত ১২ টা থেকে এটি কার্যকর। কিন্তু সিন্ডিকেট করে আমাদেরকে হয়রানি করা হয়েছে। এতে আমরা গাড়ি চালাতে না পেরে উপার্জন থেকে ব্যাপক বঞ্চিত হলাম। আমরা প্রশাসনের নিকট জোর দাবী জানাচ্ছি এমন সিন্ডিকেট বন্ধ করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হোক।

ফাইভ স্টার ফিলিং স্টেশনের ম্যানেজারের মুঠোফোনে কল করলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

চরজব্বর থানার (এসআই) নূর হোসেন বলেন, ১০ টা থেকে তেল দেওয়া বন্ধ ছিলো। পরে আমি এসে সাড়ে ১০ টা থেকে তেল দেওয়ার জন্য বলে থাকি। মোটরসাইকেল চালকদের ভিড় থাকায় কিছুজনকে রাত ১২ টা পর্যন্ত পর্যায়ক্রমে প্রত্যককে ২ লিটার করে দিতে বলি। যখন ১২ টা অতিক্রম হয়। তখন থেকে ফিলিং স্টেশন কর্তৃপক্ষ তেল দেওয়া বন্ধ করে দেয়। সেখানে রাত ১০ টা অবস্থানকৃত এম্বুলেন্স, ট্রাক, মিনি পিকআপ, সহ একাধিক গাড়ি দীর্ঘক্ষণ অপেক্ষা করেও তেল নিতে পারেনি। 

উল্লেখ্য, শুক্রবার (৫ আগস্ট) রাত ১০টার দিকে তেলের দাম বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপনে নতুন ঘোষণা অনুযায়ী, শুক্রবার দিবাগত রাত ১২টা থেকে জ্বালানি তেলের বর্ধিত নতুন দাম অনুযায়ী- প্রতি লিটার ডিজেল ৮০ টাকা থেকে ৩৪ টাকা বেড়ে ১১৪ টাকা, কেরোসিন ৩৪ টাকা বেড়ে ১১৪ টাকা, অকটেন ৪৬ টাকা বেড়ে ১৩৫ টাকা এবং পেট্রল ৪৪ টাকা বাড়িয়ে ১৩০ টাকা করা হয়েছে।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল