বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

সুনামগঞ্জে প্রবাসী হত্যা মামলায় এক জনের আমৃত্যু, ৫ জনের যাবজ্জীবন

সোমবার, আগস্ট ৮, ২০২২
সুনামগঞ্জে প্রবাসী হত্যা মামলায় এক জনের আমৃত্যু, ৫ জনের যাবজ্জীবন

সেলিম আহমদ তালুকদার, সুনামগঞ্জ:

সুনামগঞ্জের জগন্নাথপুরে প্রবাসী দুলা মিয়া হত্যা মামলায় ৫ জনকে যাবজ্জীবন ও একজনকে আমৃত্যু কারাদন্ড প্রদান করেছেন আদালত। সোমবার দুপুরে আসামিদের অনুপোস্থিতিতে আদালতের বিচারক মহি উদ্দিন মুরাদ এ রায় প্রদান করেন। 

যাবজ্জীবন দন্ডপ্রাপ্তরা হলেন, আমরু মিয়া, আব্দুল মন্নাফ, কয়েছ মিয়া, মসকুর মিয়া, নূর হোসেনকে যাবজ্জীবন কারাদন্ড ও একই মামলায় প্রধান আসামী হিরা মিয়াকে আমৃত্যু কারাদন্ড প্রদান করেন আদালতের বিচারক।

অভিযোগ প্রমাণিত না হওয়ায় ২১ আসামিকে খালাস প্রদান করেন আদালত। জানাযায় ২০১১ সালের ২৪ নভেম্বর তারিখে জেলার জগন্নাথপুর উপজেলার শম্ভুপুর গ্রামের দুলা মিয়ার সঙ্গে  হিরা মিয়া ডোবায় মাছ ধরা নিয়ে বিরোধ চলছিল। ওই দিন সকালে বাড়ির পাশের ডোবায় প্রতিপক্ষ হিরা মিয়ার লোকজন জোরপূর্বক মাছ ধরতে গেলে শুরুতে দুলা মিয়ার সঙ্গে হিরা মিয়ার কথাকাটাকাটি হয়। একপর্যায়ে হিরা মিয়া ও তার লোকজন দেশীয় অস্ত্র নিয়ে দুলা মিয়ার লোকজনের উপর হামলা করে। হামলায় দুলা মিয়াসহ ৬ জন আহত হন। গুরুতর আহত দুলা মিয়াকে উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান। 

এঘটনায় নিহত দুলা মিয়ার চাচা হাজী সফর আলী বাদী হয়ে জগন্নাথপুর থানায় ৩০ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ২০ জনকে আসামি করে  একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় ২০১৫ সালে আদালতে অভিযোগ পত্র দাখিল করে পুলিশ। পরে আদালত ১৩ জনের স্বাক্ষী গ্রহণ শেষে এরায় ঘোষণা করেন। ঘটনার পর থেকে আজ পর্যন্ত দন্ডপ্রাপ্ত সকল আসামি পলাতক রয়েছেন।  

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর সোহেল আহমদ ছইল মিয়া জানান, আদালতের বিচারে বাদী পক্ষ সন্তুষ প্রকাশ করেছেন। তবে পলাতক আসামীদের গ্রেফতার করে দ্রুত সাজা কার্যকরের আহ্বান জানান তিনি। 

আসামী পক্ষের আইনজীবী আবুল মজাদ চৌধুরী জানান,  আসামি পক্ষ ন্যায় বিচার পায়নি, আমরা উচ্চ আদালতে আপিল করবো।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল