বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ফরিদপুরে দক্ষিণবঙ্গের ২১ জেলার বাস মালিক ও শ্রমিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা

শুক্রবার, আগস্ট ১৯, ২০২২
ফরিদপুরে দক্ষিণবঙ্গের ২১ জেলার বাস মালিক ও শ্রমিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা

এহসান রানা,  ফরিদপুর প্রতিনিধি:  

ফরিদপুরে দক্ষিণবঙ্গের ২১ টি জেলার বাস মালিক ও শ্রমিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে । 

শুক্রবার সকাল ১১ থেকে শুরু হয়ে সন্ধ্যা পর্যন্ত স্থানীয় ব্রাক অডিটিরিয়ামে ফরিদপুর,  খুলনা , বরিশাল , রাজবাড়ী , মাদারীপুর , গোপালগঞ্জ সহ  দক্ষিনবঙ্গের ২১ টি জেলার বাস মালিক গ্রুপ ও শ্রমিক গ্রুপ যৌথভাবে শাহ মো মুকুলের সভাপতিত্বে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় । 

সভায় বিভিন্ন জেলার বাস মালিক , শ্রমিকরা তাদের বিভিন্ন সমস্যা তুলে ধরে বলেন , বহুল প্রত্যাশিত পদ্মা সেতু চালু হওয়ার পর থেকেই পরিবহন সেক্টরে নানা সমস্যা শুরু হয়েছে।  বিআরটিসি বাস সার্ভিস জেলা টু জেলা এবং ডিপো টু ডিপো চলাচলের অনুমতি থাকলে ও এখন তারা উপজেলা শহরে ও বাস সার্ভিস চালু করেছে । ফলে আমাদের ক্ষতি সাধন হচ্ছে ।

মতবিনিময় সভায় এক মত হয়ে দ্রুত বিআরটিসি সার্ভিস উপজেলায় বন্ধ ঘোষণা ও আদালতের রায় বাস্তবায়ন না করলে কঠোর আন্দোলনে যাবে বাস মালিক ও শ্রমিক ঐক্য পরিষদ । প্রয়োজনবোধে তারা তাদের ২১ টি জেলার পরিবহন সেবা বন্ধ করে দিবে ।  

 অপরদিকে হাই কোর্টের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও মহাসড়কে থ্রী – হুইলার , ইজিবাইক চলাচল করছে । প্রশাসন এদের বিরুদ্ধে কোন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করছে না ।

বাস মালিক ও শ্রমিক ঐক্য পরিষদের নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা বাস মালিক গ্রুপের সভাপতি খন্দকার আব্দুর  রাশেদ , সাধারণ সম্পাদক আনিসুর রহমান , সাবেক সাধারণ সম্পাদক কামরুল ইসলাম সিদ্দিকী করিম গ্রুপের কর্ণধার ওয়াহিদ মিয়া কুটি , মোটরশ্রমিক ইউনিয়নের সভাপতি জুবায়ের জাকির , সাধারণ সম্পাদক গোলাম মো নাসির  সহ ২১ জেলার পরিবহন মালিক ,শ্রমিক সংগঠনের নেতা কর্মীরা ।

উল্লেখ্য,  সভা শেষে এই বৃহত্তর আন্দোলনে শাহ মো মুকুল মিয়াকে আহবায়ক করে একটি কমিটি গঠন করা হয় ।   

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল