শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

হাফ ভাড়ার দাবিতে শিক্ষার্থীদের সড়কে অবস্থান, তীব্র যানজট

সোমবার, আগস্ট ২২, ২০২২
হাফ ভাড়ার দাবিতে শিক্ষার্থীদের সড়কে অবস্থান, তীব্র যানজট

নিজস্ব প্রতিনিধি: রাজধানীর গুলশান ও বনানীতে চলাচলকারী চক্রাকার বাসে ‘হাফ ভাড়া’ কার্যকরের দাবিতে বনানী-গুলশান-২ সড়কে অবস্থান নিয়েছেন বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুর ১২টায় শতাধিক শিক্ষার্থী সেখানে অবস্থান নেন। দুপুর দুইটা পর্যন্ত সড়কেই অবস্থান করছেন তারা। এতে বিমানবন্দর সড়কসহ আশপাশের সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

শিক্ষার্থীদের অভিযোগ, গুলশান-বনানী-নতুনবাজার রোডে চক্রাকার যেসব বাস চলাচল করে সেগুলোতে কর্তৃপক্ষ হাফ ভাড়া নিচ্ছে না। অথচ প্রতিদিন প্রায় হাজারখানেক শিক্ষার্থী এ পথে যাতায়াত করে। আড়াই কিলোমিটার দূরত্বের এ পথে ভাড়া নেওয়া হচ্ছে ৩০ টাকা।

অন্যদিকে, শিক্ষার্থীদের আন্দোলনের কারণে আশপাশের সড়কে যানজটের সৃষ্টি হয়েছে। গুলশান-২ থেকে বনানী বা বনানী থেকে গুলশান-২ এ ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। বনানী আবাসিক এলাকার সড়ক দিয়ে ব্যক্তিগত গাড়ি, সিএনজিচালিত অটোরিকশা, রিকশা চলতে দেখা গেছে। এ ছাড়া গুলশান-বনানী রুটে চক্রাকার বাসগুলো চলাচল বন্ধ করে রেখেছে শিক্ষার্থীরা।

দুপুর দেড়টায় ঘটনাস্থলে যান ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মফিজুর রহমান। এ সময় তিনি সড়ক ছেড়ে দিতে এবং পরিবহন মালিকদের সঙ্গে বৈঠকে বাসার জন্য শিকার্থীদের আহ্বান জানান। কিন্তু তার আহ্বানে প্রথমে সারা দেয়নি শিক্ষার্থীরা।

পরে বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী মুজাহিদ হাসানের নেতৃত্ব পাঁচ-সাতজন শিক্ষার্থী বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজে বৈঠকে যান। ওই বৈঠকে ঢাকা চাকা, গুলশান চাকার মালিক, কলেজ কর্তৃপক্ষ, কাউন্সিলর মফিজুর রহমান, স্থানীয় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নিয়েছেন। আর বাকি শিক্ষার্থীরা সড়কেই অবস্থান করছেন। হাফ পাসের দাবিতে বিভিন্ন স্লোগান দিচ্ছেন তারা।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল