বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২

একদিনে ১৮৩০ জনের মৃত্যু, শনাক্ত ৭ লাখ

মঙ্গলবার, আগস্ট ২৩, ২০২২
একদিনে ১৮৩০ জনের মৃত্যু, শনাক্ত ৭ লাখ

আন্তর্জাতিক ডেস্ক: বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১ হাজার ৮৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৪ লাখ ৭৬ হাজার ১০৪ জনে। নতুন করে ৭ লাখ ৬১০ জনের করোনা শনাক্ত হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬০ কোটি ২৩ লাখ ৬৪১ জনে।

এছাড়া একদিনে করোনা থেকে সেরে উঠেছেন ৮ লাখ ৬৬ হাজার ৩৯২ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৫৭ কোটি ৭১ লাখ ৫৭ হাজার ৩৬৮ জন।

বুধবার (২৪ আগস্ট) সকালে করোনাভাইরাসে শনাক্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। সেখানে একদিনে ৫৩ হাজার ৪৫৬ জন সংক্রমিত এবং ২৯৪ জন মারা গেছেন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৯ কোটি ৫৫ লাখ ৩৭ হাজার ৯৯৪ জন এবং মারা গেছেন ১০ লাখ ৬৬ হাজার ৪১৬ জন।

দৈনিক সংক্রমণে শীর্ষে রয়েছে জাপান। গত ২৪ ঘণ্টায় সেখানে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৮৫ হাজার ৪৯৭ জনের এবং মারা গেছেন ২৬৯ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৭৩ লাখ ২৫ হাজার ২৫ জন এবং মারা গেছেন ৩৭ হাজার ২৭৭ জন।

ব্রাজিলে একদিনে ১৯৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট ৬ লাখ ৮২ হাজার ৯৪১ জনের মৃত্যু হলো। এছাড়া একদিনে ব্রাজিলে করোনা শনাক্ত হয়েছে ২০ হাজার ২৪১ জনের। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৪৩ লাখ ১১ হাজার ৩২৩ জনে।

ব্রাজিলকে টপকে শনাক্তের তালিকায় তৃতীয় অবস্থানে উঠে আসা ফ্রান্সে ২৪ ঘণ্টায় সংক্রমিত ২৮ হাজার ৯৮৮ জন এবং মারা গেছেন ৮৮ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৩ লাখ ৮৭ হাজার ৬১৭ জন সংক্রমিত এবং মারা গেছেন ১ লাখ ৫৩ হাজার ৭০৫ জন।

একদিনে ইতালিতে সংক্রমিত ৩৫ হাজার ৩৫৭ জন এবং মারা গেছেন ১৩৪ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ১৬ লাখ ৯৬ হাজার ২৪২ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৭৪ হাজার ৯৩১ জনের।

জার্মানিতে একদিনে ৫২ হাজার ৯৩৯ জন সংক্রমিত এবং ১৪৭ জনের মৃত্যু হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে ১ লাখ ৪৬ হাজার ৭৯৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ১৯ লাখ ২১ হাজার ৫৭৮ জনের।

রাশিয়ায় ২৪ ঘণ্টায় সংক্রমিত ৩০ হাজার ৯৬৭ জন এবং মারা গেছেন ৬৯ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ১ কোটি ৯১ লাখ ৮১ হাজার ৩৭১ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮৩ হাজার ৬৮৬ জন।

একদিনে অস্ট্রেলিয়ায় মারা গেছেন ৯৪ জন। এ সময়ে দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৯ হাজার ৪৮৩ জনের। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু বেড়ে দাঁড়ালো ১৩ হাজার ৪৫৬ জনে। মহামারির শুরু থেকে অস্ট্রেলিয়ায় ৯৯ লাখ ৩৩ হাজার ৮৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

বিশ্বে অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় স্পেনে সংক্রমিত ২ হাজার ২৫৫ এবং মারা গেছেন ২৮ জন; ইরানে সংক্রমিত ৩ হাজার ২২৭ জন এবং মারা গেছেন ৫৬ জন; দক্ষিণ কোরিয়ায় সংক্রমিত ১ লাখ ৫০ হাজার ৯৪ জন এবং মারা গেছেন ৫২ জন।

তবে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কোনো রোগীর মৃত্যু হয়নি। ফলে দেশে করোনায় মৃতের সংখ্যা ২৯ হাজার ৩১৬ জনই রয়েছে।

একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ১৭৫ জন। মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত দেশে মোট শনাক্ত বেড়ে পৌঁছেছে ২০ লাখ ১০ হাজার ৩২৩ জনে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩ দশমিক ৮৫ শতাংশ।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বের অধিকাংশ দেশে ছড়িয়ে পড়ে। পরে ২০২০ সালের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল