বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

আমার দেখা রাজনীতির পঞ্চাশ বছর নিয়ে আলোচনাসভা আজ

বুধবার, আগস্ট ৩১, ২০২২
আমার দেখা রাজনীতির পঞ্চাশ বছর নিয়ে আলোচনাসভা আজ


সময় জার্নাল ডেস্ক:


সাহিত্যিক, সাংবাদিক ও রাজনীতিবিদ আবুল মনসুর আহমদের জন্মদিন উপলক্ষে 'আমার দেখা রাজনীতির পঞ্চাশ বছর: পাঠ ও পর্যালোচনা' অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।


আজ বৃহস্পতিবার বিকাল ৫টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে (সামাজিক বিজ্ঞান অনুষদ) অধ্যাপক মুজাফফর আহমদ চৌধুরী অডিটোরিয়ামে আবুল মনসুর আহমদ স্মৃতি পরিষদ আয়োজিত এই পাঠ ও পর্যালোচনা অনুষ্ঠিত হবে।


এমিরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে থাকবেন শিক্ষাবিদ ও অর্থনীতিবিদ আকবর আলি খান। আলোচনায় অংশ নিবেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সাঈদ ফেরদৌস, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোহাম্মদ আজম ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আসিফ বিন আলী।


অনুষ্ঠানের শুরুতে আবুল মনসুর আহমদের প্যারোডি কবিতা আবৃত্তি করবেন বাচিকশিল্পী তামান্না তিথি। আলোচনা শেষে আবুল মনসুর আহমদ স্মৃতি পরিষদের উদ্যোগে পঞ্চমবারের মতো আবুল মনসুর আহমদ প্রবন্ধ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরষ্কার দেওয়া হবে।


এবারে প্রতিযোগিতার বিষয় ছিল—'সাংবাদিক আবুল মনসুর আহমদ বনাম আজকের সাংবাদিকতা', 'শিল্প-বাণিজ্য প্রসারে আবুল মনসুর আহমদের ভূমিকা' ও 'বাঙালি সংস্কৃতিতে আবুল মনসুর আহমদের চিন্তা'।


প্রতিটি বিভাগে প্রথম পুরস্কার হিসেবে দেওয়া হচ্ছে ১০ হাজার টাকা। দ্বিতীয় পুরস্কার ৫ হাজার টাকা ও তৃতীয় পুরস্কার হিসেবে আবুল মনসুর আহমদের এক সেট বই। এ ছাড়াও, থাকছে সনদ ও ক্রেস্ট। অনুষ্ঠান সবার জন্য উন্মুক্ত


এসএম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল