বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

দিনাজপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচন শনিবার, ৩ প্যানেলে প্রতিদ্বন্দ্বী ৩৮

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১, ২০২২
দিনাজপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচন শনিবার, ৩ প্যানেলে প্রতিদ্বন্দ্বী ৩৮

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধ: 

দিনাজপুর জেলা আইনজীবী সমিতির বাংলা ১৪২৯ সনের নির্বাচন ৩ সেপ্টেম্বর শনিবার। এ নির্বাচনে ৩টি প্যানেল থেকে ৩৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। প্যানেল ৩টির মধ্যে রয়েছে সম্মিলিত আইনজীবী ঐক্য পরিষদ মনোনিত আমিন-তহিদুল প্যানেল, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মনোনিত ও ঐক্যজোট সমর্থিত হালিম-সাখাওয়াত প্যানেল ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ সমর্থিত সাইফুল-সারওয়ার বাবু প্যানেল। আগামী ৩ সেপ্টেম্বর জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে।

সম্মলিতি আইনজীবী ঐক্য পরিষদ মনোনিত আমিন-তহিদুল প্যানেলের প্রার্থীরা হলেন-সভাপতি পদে বর্তমান সভাপতি মোঃ একরামুল আমিন, সহ-সভাপতি পদে মোঃ মজিবুর রহমান-৫, মোঃ নুরুল ইসলাম-৪, সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক মোঃ তহিদুল হক সরকার, সহ- সাধারণ সম্পাদক পদে মোঃ সাইফুল ইসলাম-২, ইন্দ্রোজৎি কুমার রায়, কোষাধ্যক্ষ পদে রনি চন্দ্র রায়, সমাজ কল্যাণ ও ধর্মীয় সম্পাদক পদে আলহাজ্ব  মোঃ মিজানুর রহমান, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক পদে কোহিনুর পারভীন (চিস্তি), পাঠাগার সম্পাদক পদে মোঃ আব্দুল মাসুদ, সদস্য পদে মোঃ আবুল কালাম আজাদ-৫, মোঃ মাসুদ রানা-২, মোসাঃ সাবিনা ইয়াসমিন, মোঃ মইনুল হোসেন (মামুন) ও অনন্ত কুমার রায়।

অপরদিকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মনোনিত ও ঐক্যজোট সমর্থিত হালিম-সাখাওয়াত প্যানেলের প্রার্থীরা হলেন-সভাপতি পদে মোঃ আব্দুল হালমি, সহ-সভাপতি পদে মোঃ নজরুল ইসলাম-৩, সাধারণ সম্পাদক পদে মোল্লা মোঃ সাখাওয়াত হোসেন, সহ-সাধারণ সম্পাদক পদে মোঃ ওয়াহিদুজ্জামান চৌধুরী ডায়মন্ড, মোঃ  সেরাজুল সালেকীন, কোষাধ্যক্ষ পদে মোঃ মিজানুর রহমান-২, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক পদে মোঃ মনিরুল ইসলাম শাহ মিঠু ও সাহিত্য ও পাঠাগার সম্পাদক পদে তৌহিদা ইয়াসমিন তানিন। জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মনোনিত ও ঐক্যজোট সমর্থিত হালিম-সাখাওয়াত প্যানেল মাত্র ৮টি পদে প্রার্থী দিয়েছে।

এছাড়া বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ সমর্থিত সাইফুল-সারওয়ার বাবু প্যানেলের প্রার্থীরা হলেন-সভাপতি পদে হাজী মোঃ সাইফুল ইসলাম, সহ-সভাপতি পদে মোঃ আবু বকর সদ্দিকি-২, আজফার হোসেন চৌধুরী (বঙ্গবাবু),) সাধারণ সম্পাদক পদে সারওয়ার আহমদে বাবু, সহ-সাধারণ সম্পাদক পদে মোছাঃ রাবেয়া ফেরদৌস (রুশী), অপূর্ব রায়, কোষাধ্যক্ষ পদে মোঃ ওবায়দুল ইসলাম, শিক্ষা ও সাংস্কৃৃিতক সম্পাদক পদে মাসুদা বেগম, সমাজ কল্যাণ ও ধর্মীয় সম্পাদক পদে মোঃ দেলোয়ার হোসেন-২, পাঠাগার সম্পাদক পদে মোঃ মাসুদ রানা-১, সদস্য পদে রনবীর চন্দ্র রায়, মোঃ আরিফ ইকবাল হাশমী, মোছাঃ রুনা লায়লা, মোঃ ফয়সাল ইবনে হাবিব ও মোছাঃ মিনারা ইসলাম।

দিনাজপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনের জন্য গঠিত নির্বাচন কমিশনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন শ্রী সরোজ গোপাল রায়। নির্বাচন কমিশনার হিসিবে দায়িত্ব পালন করছেন মোঃ খাদেমুল ইসলাম ও মোঃ রইস উদ্দিন। 

উল্লেখ্য, ৩ সেপ্টেম্বর সকাল ১০ টা হতে ৩ টা পর্যন্ত জেলা আইনজীবী সমিতির নির্বিাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এতে ৫৩৯ জন আইনজীবী ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল