শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

হল ফেস্ট-৩ এ মেতেছে নিটার

শনিবার, সেপ্টেম্বর ৩, ২০২২
হল ফেস্ট-৩ এ মেতেছে নিটার

মো. রুবায়েত রশিদ, নিটার:

ঢাকার অদূরে সাভার নয়ারহাটে অবস্থিত ন্যাশনাল ইন্সটিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ (নিটার) এ আয়োজন করা হয় হল ফেস্ট-৩। নিটারের সকল ব্যাচের শিক্ষার্থীদের অংশ গ্রহনে ২ সেপ্টেম্বর রোজ শুক্রবার সকাল থেকেই নিটটারে শুরু হয় বর্নাঢ্য এ আয়োজন।

বর্নাঢ্য এ আয়োজনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ টেক্সটাইল মিলস এসোসিযয়েশন (বিটিএমএ) এর প্রধান জনাব মোহাম্মদ আলী খোকন।

সকাল ৯ টাই প্রথমে সকল শিক্ষার্থীদের মাঝে বিতরন করা হয় হল ফেস্টের লোগো সম্বলিত টি-শার্ট। তারপর বেলা ১১ টা দিকে জাতীয় সংগীত দিয়ে শুরু হয় ফেস্টের আনুষ্ঠানিকতা। একে একে নিজেদের কলাকুশলী দ্বারা মঞ্চ মাতায় নিটারের নবীন ব্যাচের শিক্ষার্থীরা। 

বেলা সাড়ে ১২ টার দিকে দেয়া হয় নামাজের বিরতি। জুম্মার নামাজ শেষে উপস্থিত সকলে যোগ দেয় মধ্যাহ্নভোজ অনুষ্ঠানে। এরই মাঝে হানা দেয় বেরসিক বৃষ্টি। থেমে যায় সব আনুষ্ঠানিকতা। ক্যাম্পাসে সকলের মাঝে তৈরি হয় এক অনিশ্চয়তা।

কিন্তু সকল অনিশ্চিয়তাকে পাশ কাটিয়ে শেষ বিকেলে আস্তে আস্তে শুরু করা হয় ফেস্টের মূল অনুষ্ঠান। একে একে নিটার কেন্দ্রীয় মাঠে জড়ো হতে থাকি সকল নিটারিয়ান। তখন সকল নিটারিয়ান এর মিলনায়তনে পরিনত হয় নিটার সেন্ট্রাল মাঠ।

মূল অনুষ্ঠান শুরু হয় মাগরিবের নামাজের পর। যেখানে যোগ দেয় পুরো নিটার। একে একে গান, নাচ, র‍্যাম্প শো, বিভিন্ন ব্যান্ড মিউজিকে মাতাল হয়ে ওঠে নিটার কেন্দ্রীয় খেলার মাঠে উপস্থিত সকলে।

কিন্তু রাতে আবার হানা দেয় সেই বেরসিক বৃষ্টি। যা পুরো আনন্দ অনুষ্ঠানের মজাটাই নষ্ট করে দেয়। পরে মধ্যরাতের পর নিটার এডমিনের সামনে আবার নতুনভাবে আয়োজন করা প্লটে পারফর্ম করেন হল ফেস্ট-৩ এর মূল আকর্ষণ বাংলাদেশের সনামধন্য মিউজিক ব্যান্ড “ওয়ারফেজ”।

নিটারিয়ানরা শতবাধার মাঝেও মন থেকে অনুষ্ঠান উপভোগ করে এবং সাথে ভরপুর আনন্দ করেন। পুরাতনরা আবার মিলিত হয় নিজেদের বন্ধুদের সাথে। সবশেষে এটা বলায় বাহুল্য বেরসিক বৃষ্টি বাধাও হার মানিয়েছে উৎসব মূখর বাঙালী মন এবং তরুন্যের উদ্যমকে।

এই বর্নীল আয়োজনের মিডিয়া পার্টনার ছিলো নিটার টিভি এবং নিটার ফিল্ম এন্ড ফটোগ্রাফিক সোসাইট, স্পন্সর হিসেবে ছিলো বিটিএমএ এবং বি এন্ড এস কালার্স ল্যাব।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল