শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ছাত্রীনিবাস থেকে রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

রোববার, সেপ্টেম্বর ৪, ২০২২
ছাত্রীনিবাস থেকে রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

রবিউল হাসান সাকীব, বেরোবি প্রতিনিধি:

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) অ্যাকাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সম্মান চতুর্থ বর্ষের এক শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শাহানাজ আক্তার নামের ওই শিক্ষার্থীর বাড়ি গাইবান্ধা সদর উপজেলার দক্ষিণ ঘাগোয়া। পুলিশ ও পরিবার সূত্রে জানা যায়, এক ছেলের সাথে প্রেমের সম্পর্ক ছিল। সেই ছেলের বিয়ের খবর পেয়ে সে আত্মহতার পথ বেছে নেয়।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (এসআই) ইজার আলি জানান, শনিবার (৩ সেপ্টেম্বর) রাত এগারোটার দিকে খবর পেয়ে আমরা বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকা কামারের মোড়ের আজিজুল হক ছাত্রীনিবাসে যাই এবং একটি কক্ষে ফ্যানের সাথে ওড়না ঝুলে থাকা  অবস্থায় মেয়েটিকে দেখতে পাই। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, মেস মালিক সমিতির সভাপতির উপস্থিতিতে দরজা ভেঙে শাহনাজের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়।

ছাত্রী নিবাসটির অবস্থানরত শিক্ষার্থীরা জানান, শনিবার বেলা ৩টা থেকে শাহনাজের রুমের জানালা-দরজা বন্ধ ছিল। বিকেল পেরিয়ে রাত হলেও শাহনাজ দরজা না খোলায় রাত সাড়ে ৮টায় থেকে বান্ধবীরা দরজায় নক করেন। কিন্তু কোন সাড়া না পেয়ে পিছনের জানালা দিয়ে দেখতে পান শাহনাজ ওড়না পেঁচিয়ে ফ্যানের সাথে ঝুলছে। তাদের ধারণা বিকেল ৩ থেকে ৫টার মধ্যে সে আত্মহত্যা করেছে।

এদিকে ময়না তদন্ত ছাড়াই রাত ২.৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের প্রক্টিয়াল বডি তার পরিবারের কাছে লাশ হস্তান্তর করেন। বিষয়টি জানাজানি হলে শিক্ষার্থীদের মাঝে কৌতূহল জাগে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর গোলাম রব্বানী বলেন, শিক্ষার্থীর পরিবার ময়নাতদন্ত চায়নি। তারা মেয়ের লাশ চেয়েছে। পরে পুলিশ প্রশাসনের সাথে আলোচনা করে লাশটি হস্তান্তর করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (এসআই) ইজার আলী বলেন, আত্মহত্যা ছাড়া অন্য কোনো আলামত না পাওয়ায় শাহনাজ আক্তারের পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই তার লাশ হস্তান্তর করা হয় ।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল