বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ফরিদপুরের দুর্গম চরে কলা বাগান নষ্ট করে জমি দখলের অভিযোগ

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২২, ২০২২
ফরিদপুরের দুর্গম চরে কলা বাগান নষ্ট করে জমি দখলের অভিযোগ

এহসান রানা, ফরিদপুর প্রতিনিধি: 

ফরিদপুর সদর উপজেলার নর্থ চ্যানেল ইউনিয়নে ও হরিরামপুরের লেছড়াগঞ্জ ইউনিয়নের সীমান্তবর্তী এলাকার দুর্গম চরের বাসিন্দা বাদশা মোল্লার খাস খতিয়ানের লীজকৃত সাড়ে ৫ একর জমির কলা বাগানের কলা গাছ কেটে দখল নেওয়ার চেষ্টা করেছেন একই এলাকার নুরুল হকের নেতৃত্বে প্রায় দেড় শতাধিক লোকজন বলে অভিযোগ করেছেন জমির লীজ প্রাপ্ত বাদশা মোল্লা ।  

বাদশা মোল্লা জানান , আমি ৩০ বছর ধরে  নতুন চরের এই জমি সরকারের কাছ থেকে লীজ নিয়ে কলা বাগান ও কৃষি কাজ  করে জীবন জীবিকা নির্বাহ করে  আসছি । হঠাৎ করে রোববার (১৮ ই সেপ্টেম্বর ) আমার তফসিল বর্ণিত মৌজা – রুস্তমপুর , ১ নং খাস খতিয়ান , দাগ নং – ৪৫/৪৬ , শ্রেনী – নাল , যথাক্রমে ২ দশমিক ৯৮ / ২ দশমিক ৫৭ , সর্বমোট ৫.৫৫ একর এ ডিগ্রীর চর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মিলন পালের নির্দেশে নুরুল হকের নেতৃত্বে আলমাস পাল , সাগর পাল , সেকেন মাতুব্বর সহ প্রায় দেড় শতাধিক লোকজন এসে আমার কলা বাগান কেটে ফেলে ও জমি দখল করার চেষ্টা করে । এতে আমার প্রায় ৫ লক্ষ টাকার ক্ষতি  হয়। 

এ বিষয়ে ঘটনার সত্যতা স্বীকার করে নুরুল হক জানান , এই জমি বাদশা মিয়ার নহে , জমির মালিক সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফদের  । তিনি আরো জানান , মিলন পাল চৌধুরী কামাল ইবনে ইউসুফদের আত্নীয় বিধায় এই জমি উদ্ধারের চেষ্টা চালায় । আমাকে মিলন পাল নির্দেশ দিয়েছে বিধায় আমি ঐ জমি দখলের জন্য গিয়েছিলাম ।   
নর্থ চ্যানেল ইউনিয়নের রাশেদ খান ও বক্কার ফকির জানান , বাদশা মোল্লার জমি দখলের জন্য প্রায় দেড় শতাধিক লোক এসেছিল , আমরা না থাকলে খুন / ন্যাক্কারজনক ঘটনা ঘটে যেত । 

তারা আরো জানান , এই জমি ফরিদপুরের জমিদার চৌধুরী কামাল ইবনে ইউসুফদের ও নয় এবং মিলন পালদের ও নয় । জমির মালিক মাননীয় সরকার বাহাদুর অর্থাৎ খাস খতিয়ানের । 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল