শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

আবেদনের সময় বাড়ল গুচ্ছ ভর্তি পরীক্ষার, কমল পয়েন্ট

বৃহস্পতিবার, এপ্রিল ১৫, ২০২১
আবেদনের সময় বাড়ল গুচ্ছ ভর্তি পরীক্ষার, কমল পয়েন্ট

সময় জার্নাল প্রতিবেদক : গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের সময়সীমা বাড়ানো হয়েছে। লকডাউন শেষ হওয়ার পরবর্তী ১০ দিন পর্যন্ত থাকবে সময়সীমা। এছাড়াও মানবিকে ও বাণিজ্যে এসএসসি ও এইচএসসি মিলে মোট ৭ পয়েন্ট চাওয়া হলেও দুই বিভাগ থেকে এ পয়েন্ট কমিয়ে ৬ করা হয়েছে।

করোনার জন্য সরকার লকডাউন দিয়েছে। তাতে অনেকেই আবেদন করতে পারছে না। তাই সময় বাড়ানোর এ সিদ্ধান্ত। এখন পর্যন্ত ৩ লাখ ২৪ হাজার ৮০৩ জন আবেদন করেছে বলে জানিয়েছেন গুচ্ছ ভর্তি পরিক্ষার টেকিনিক্যাল সাব কমিটির আহ্বায়ক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।

তিনি বলেন, লকডাউন যতদিন থাকবে তার পরবর্তী ১০ দিন পর্যন্ত আবেদন করা যাবে। লকডাউন যদি ২১ তারিখ শেষ হয় আবেদন সময়সীমা থাকবে ১ তারিখ পর্যন্ত। লকডাউন বাড়লে সময় আরও বাড়বে। সবকিছু সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সবাইকে জানানো হবে বলে এসময় তিনি জানান।

তিনি আরও বলেন, দেশে করোনা মহামারির কারণে সকল বিশ্ববিদ্যালয়ের ভর্তির জন্য আবেদন কমে গেছে। এ কারণে গুচ্ছ ভর্তিতে মানবিকে ও বাণিজ্যে এসএসসি ও এইচএসসি মিলে মোট ৭ পয়েন্ট চাওয়া হলেও দুই বিভাগ থেকে এ পয়েন্ট কমিয়ে ৬ করা হয়েছে। ফলে দুই পরীক্ষায় ৬ পয়েন্ট থাকলে তারা আবেদনের জন্য যোগ্য হবে। ভর্তি কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তবে ৬ পয়েন্টধারীরা কবে থেকে আবেদন করতে পারবেন সেটা দ্রুত সময়ের মধ্যে জানিয়ে দেয়া হবে বলে জানান তিনি।

এখন পর্যন্ত বিজ্ঞান শাখায় অর্থাৎ এ ইউনিটে আবেদন করেছে মোট ১ লাখ ৮৬ হাজার ৫৩৮ জন। মানবিক শাখায় অর্থাৎ বি ইউনিটে ৯১ হাজার ৫৩৫ জন এবং বাণিজ্য শাখায় অর্থ্যাৎ সি ইউনিটে ৪৬ হাজার ৭৩১ জন।

 সব শাখায় দেড় লাখ পরীক্ষা নেওয়া সম্ভব হবে বলে জানিয়েছেন অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল