বুধবার, ৩০ নভেম্বর ২০২২

কাড়ছে সবার নজর ফিতা কাটার অপেক্ষায় অত্যাধুনিক রামু উপজেলা কমপ্লেক্স ভবন

শনিবার, অক্টোবর ১, ২০২২
কাড়ছে সবার নজর ফিতা কাটার অপেক্ষায় অত্যাধুনিক রামু  উপজেলা কমপ্লেক্স ভবন

খালেদ হোসেন টাপু,রামু প্রতিনিধি:


ফিতা কেটে উদ্বোধনের অপেক্ষায় নান্দনিক রামু উপজেলা পরিষদ প্রশাসনিক নতুন  ভবন। বহুল প্রতিক্ষিত ৪ তলা বিশিষ্ট এ ভবনের যাবতীয় কাজ সম্পন্ন হয়েছে। ফলে বৃদ্ধি পেয়েছে অন্যতম উপজেলা হিসেবে পরিচিত রামু উপজেলা পরিষদ এলাকার সৌন্দর্য। শিগগিরই উৎসবমুখর পরিবেশে নবনির্মিত এ ভবনের উদ্বোধন করা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। 


জানা যায়, রামু উপজেলা পরিষদের পুরাতন জরাজীর্ণ ভবনে বসে কাজ করতে গিয়ে কর্মকর্তা-কর্মচারীসহ সেবা গ্রহণকারীদের নানা সমস্যার সম্মুখিন হতে হতো। অধিকাংশ কক্ষে ছাদে ফাটল হয়ে ঝুকিপূর্ণ অবস্থার সৃষ্টি হয়েছিলো। অনেক কক্ষে বৃষ্টির পানিও পড়তো। এসব সমস্যা উত্তরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার যে স্বপ্ন দেখেছিলেন তারই আলোকে সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম কমল এমপির প্রচেষ্টায় উপজেলা পরিষদ ভবনটি আজ আধুনিকায়নে রূপ নিয়েছে।


জানা গেছে, ২০২১ সালের ২৮ মার্চ উপজেলা কমপ্লেক্স সম্প্রসারিত প্রশাসনিক ভবনের নির্মাণকাজ উদ্বোধন  করেন আলহাজ্ব সাইমুম সরওয়ার কামল এমপি। উপজেলা পরিষদ সম্প্রসারণ প্রকল্পের আওতায় এলজিইডি'র বাস্তবায়ন এ নির্মাণ কাজের চুক্তিমূল্য নির্ধারণ করা হয় ৭ কোটি ৮২ লাখ ৯০ হাজার টাকা। নির্মাণকাজের দায়িত্ব পান চট্টগ্রামের ইঞ্জিনিয়ার মো: আব্দুর রশিদ এর মালিকানাধীন কনসোন্যান্স  ইঞ্জিনিয়ার এন্ড   বিল্ডার । 


উক্ত তদারকি দায়িত্বরত  ইঞ্জিনিয়ার  মো: আল আমিন জানান, ২০২০ মাসের জানুয়ারি মাসের ১ তারিখ ভবনের পাইলিং কাজ শুরু হয়েছিল।  করোনা মহামারীর কারণে মাঝখানে নির্মাণ কাজের কার্যক্রম বন্ধ ছিল। ২০২১ সালের দিকে নির্মাণ  কাজ পুরোদমে শুরু হয়। বর্তমানে ভবনের কাজ প্রায় শেষ বৈদ্যুতিক লাইনের কাজ শেষ হলেই ভবনটি বুঝিয়ে দেওয়া হবে।


এবিষয়ে রামু উপজেলা প্রকৌশলী  মনজুরু  হাসান ভূঁইয়া জানান, উপজেলা কমপ্লেক্স সম্প্রসারণ প্রকল্প ভবনটির কাজ প্রায় শেষ হয়েছে। খুব দ্রুত এই ভবনটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে এবং আরো অল্প কিছু কাজ বাকি রয়েছে সেগুলো সহসাই সম্পন্ন করা হবে।  তিনি আরও জানান , রামু- কক্সবাজার সড়ক থেকে সরাসরি উপজেলা কমপ্লেক্স সম্প্রসারণ প্রকল্প এর ৪ তলা ভবনের সঙ্গে একটি যুক্ত সড়ক ও পার্কিং চত্বর নির্মাণ করা হয়েছে। 


ভবনের প্রতিটি কক্ষ অত্যন্ত খোলামেলা এবং পরিবেশবান্ধব। এছাড়া এ ভবনে রয়েছে একটি দৃষ্টিনন্দন হলরুম। উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়, কৃষি অধিদপ্তর, প্রকৌশল অধিদপ্তর, প্রকল্প বাস্তবায়ন কার্যালয়সহ উপজেলার প্রায় সব অধিদপ্তরের কার্যক্রম চলবে একই ভবনে।



এসএম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল