বুধবার, ৩০ নভেম্বর ২০২২

‘থ্রি ইডিয়টসে’র সেই মিলিমিটার এখন ২৭ বছরের যুবক

শনিবার, অক্টোবর ১, ২০২২
‘থ্রি ইডিয়টসে’র  সেই মিলিমিটার এখন ২৭ বছরের  যুবক

বিনোদন ডেস্ক:


বলিউড সিনেমার ইতিহাসের সবচেয়ে ব্যবসা সফল সিনেমা ‘থ্রি ইডিয়টসে’র ‘মিলিমিটার’ ইঞ্জিনিয়ারিং কলেজ চত্বরে পা দিতেই ছাত্রদের ফাইফরমাশ খাটা যে কিশোর তাদের হোস্টেলের আদব কায়দার সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছিল, সেই কিশোর এখন ২৭ বছরের প্রাপ্তবয়স্ক। ‘মিলিমিটার’এর চরিত্রে অভিনয় করেই জনপ্রিয়তার তুঙ্গে উঠেছিলেন রাহুল শর্মা। 


‘থ্রি ইডিয়টস’ সিনেমায় অভিনয় করে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে যান রাহুল। ওই সিনেমায় তার অভিনয় দর্শকদের এতটাই মুগ্ধ করেছিল যে, একের পর এক সিনেমা-ধারাবাহিকে কাজ পেতে শুরু করেন তিনি।


‘ওমকারা’ মুক্তির প্রায় তিন বছর পর থ্রি ইডিয়টস সিনেমার ‘মিলিমিটার’ চরিত্রে অভিনয়ের সুযোগ পান রাহুল। আগের দুই সিনেমায় ভাল অভিনয় করলেও রাহুলের ভাগ্যের শিকে ছেঁড়ে থ্রি ইডিয়টসে অভিনয় করার পরই।


রাহুল পরিবারে খুব একটা বেশি আর্থিক সচ্ছলতা ছিল না। তাই দশম শ্রেণিতে পড়ার সময় তিনি পড়াশোনা ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন। ঠিক করেন টাকা উপার্জন করার জন্য শুধু মাত্র অভিনয়েই মনোনিবেশ করবেন।


এই খবর ‘থ্রি ইডিয়টস্‌’-এর প্রযোজক বিধু বিনোদ চোপড়ার কানে গেলে তিনি রাহুলকে পড়াশোনার প্রয়োজনীয়তা সম্পর্কে বোঝান। এমনকি রাহুলের পড়াশোনার খরচের ভারও নেন বিধু। এর পর পড়াশোনার প্রতি আলাদা আকর্ষণ তৈরি হয় রাহুলের। এমনকি এক সময়ে, পড়াশোনার জন্য ধারাবাহিকের প্রস্তাবও ফিরিয়ে দেন তিনি।


সিনেমা-ধারাবাহিক ছাড়া একাধিক বিজ্ঞাপনেও কাজ করেছেন রাহুল। অমিতাভ-বচ্চন থেকে শুরু করে শাহরুখ খান, বলিউডের প্রায় সব বড় অভিনেতাদের সঙ্গেই তিনি পর্দা ভাগ করার সুযোগ পেয়েছেন।


রাহুল ২০১২ সালে ‘জিনা হ্যায় তো ঠোক ডালে’ নামে এক বলিউড সিনেমায় ‘বিটওয়া’র চরিত্রে অভিনয় করেন। এই সিনেমা বক্স-অফিসে মুখ থুবড়ে পড়লেও ‘মেক্সিকো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে’ বিদেশি ভাষায় সেরা সিনেমার তকমা জোটে এই সিনেমার কপালে।


সূত্র : আনন্দবাজার


এসএম


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল