বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

নগরকান্দা-সালথা উপনির্বাচন: মনোনয়ন প্রত্যাশীদের নিয়ে যা বললেন জনগণ

শনিবার, অক্টোবর ১, ২০২২
নগরকান্দা-সালথা উপনির্বাচন: মনোনয়ন প্রত্যাশীদের নিয়ে যা বললেন জনগণ

এহসান রানা, ফরিদপুর প্রতিনিধি: 

ফরিদপুর নির্বাচনী আসন -২ নগরকান্দা ও সালথা উপজেলা নিয়ে গঠিত । আগামী ৫ ই নভেম্বর উপ নির্বাচন অনুষ্ঠিত হবে । শনিবার (১লা অক্টোবর) ছিল আ.লীগের দলীয় প্রার্থীদের মনোনয়ন জমা দেবার শেষ দিন । নগরকান্দা–সালথা উপ নির্বাচনে মোট ১৫ জন প্রার্থী মনোনয়ন পত্র আ.লীগের ধানমন্ডী কার্যালয়ে জমা দিয়েছে  বলে জানা গেছে।

১৫ জন প্রার্থীরা হলেন কাজী আব্দুস সোবহান , সাইফুজ্জামান চৌধুরী জুয়েল , বীর মুক্তিযোদ্ধা আবু ইউসুফ মিয়া , অ্যাড জামাল হোসেন মিয়া , সাংবাদিক লায়েকুজ্জামান , মনিরুজ্জামান সরদার , সাব্বির চৌধুরী , বাবু বিপুল ঘোষ , কাজী দেলোয়ার হোসেন , আয়মন আকবর চৌধুরী , শাহদাব আকবর লাবু চৌধুরী , হাবিবুর রহমান হাবিব, কালাচান চক্রবর্তী , আতমা হালিম , এবিএম শফিউল আলম ।

জানা যায় , সকল প্রার্থীরা যার যার অবস্থান থেকে মনোনয়ন পাবার আশায় লবিং চালিয়ে যাচ্ছে ।   

নগরকান্দা–সালথা এলাকা ঘুরে জানা যায়, ২/১ জন প্রার্থী বাদে সকল প্রার্থীদের প্রতি এলাকার জনগনের চরম ক্ষোভ। কোন অবস্থাতেই ঐসকল নেতারা মনোনয়ন পেলেও ভোট দিবে না সাধারণ জনগণ। নাম প্রকাশ করার শর্তে একাধিক ভোটাররা জানান , সৈয়দা সাজেদা চৌধুরী অসুস্থ হবার পরে তার পক্ষে প্রতিনিধিরা  যেসকল অত্যাচার , জুলুম , নির্যাতন চালিয়েছে তা আমাদের মনে আছে । তারা আরো বলেন সালথা উপজেলার কার্যালয় ভাংচুর ও হামলা মামলায় হাজার হাজার নিরীহ লোকজন অজ্ঞাত মিথ্যা মামলায় এলাকা ছেড়ে পালিয়ে ছিল । জমির ফসল বাড়িতে আনার একজন পুরুষ মানুষ ও ছিল না । তখন কোন নেতাই আমাদের পাশে এসে দাঁড়ায় নাই এবং সহযোগিতা করে নাই , বাড়ির মহিলারা অনেক কষ্ট করে ক্ষেত থেকে পেয়াজ সহ সকল ফসল খুবই কষ্ট করে বাড়িতে এনেছে । এখন নির্বাচন এসেছে এলাকায় অনেক নেতাকেই দেখা যাচ্ছে বিভিন্ন ধরণের   প্রতিশ্রুতি নিয়ে । আমরা কোন অবস্থাতেই ঐসকল মেরুদন্ডহীন নেতাদের ভোট দিব না । 

সালথা উপজেলার  ৭০ বছরের রজ্জব আলী নামে এক বৃদ্ধ জানান , শুনলাম মেরুদন্ডহীন , সুবিধাবাদী বল্লভদী এলাকার এক নেতা বাড়িতে এসে এলাকার কিছু লোকজনকে ভুরি ভোজন করিয়ে ভাষণ দিলেন , আমাকে এমপি বানালে আমি আপনাদের সেবা করবো । 

উল্লেখ্য, এবারের উপ নির্বাচনে সাধারণ জনগনের আলোচনায়  ফরিদপুর মৎসজীবি লীগের আহ্বায়ক কাজী আব্দুস সোবহান ও সাবেক সাংসদ সাইফুজ্জামান চৌধুরী জুয়েল।    

এনটি


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল