বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

কুবিতে ছাত্রলীগের দু'গ্রুপের অস্ত্রের মহড়া, আবাসিক সব হল সিলগালা

রোববার, অক্টোবর ২, ২০২২
কুবিতে ছাত্রলীগের দু'গ্রুপের অস্ত্রের মহড়া, আবাসিক সব হল সিলগালা

মাহমুদুল হাসান, কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ছাত্রলীগের দুই গ্রুপের নেতাকর্মীদের অস্ত্রের মহড়ার প্রেক্ষিতে জরুরি সভা ডেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) তিনটি ছাত্র হল এবং ২টি ছাত্রী হল সিলগালা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রবিবার (২অক্টোবর) সন্ধ্যা ৭ টায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম  হল সিলগালার মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়। এরপর ধাপে ধাপে  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলে সিলগালা করা হয় এবং সোমবার (৩ অক্টোবর) সকালে ছাত্রীদের নওয়াব ফয়জুন্নেসা চৌধুরানী হল এবং শেখ হাসিনা হলটিও সিলগালা করে দেয় হল প্রশাসন কতৃপক্ষ। 

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিক, সহকারী প্রক্টর নূর মোহাম্মদ রাজু, মোহাম্মদ মোশাররফ হোসাইন, মো. জাহিদ হাসান সহ আবাসিক হলগুলোর প্রভোস্ট ও হাউজ টিউটরগণ।

হল সিলগালা প্রসঙ্গে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমান বলেন,  'বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের দ্বারা যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে তার ফলস্বরূপ বর্তমানে গুমোট একটি পরিস্থিতি বিরাজ করছে। যেহেতু এখন বিশ্ববিদ্যালয়ে পূজার ছুটি চলছে এসময় যেন আর অনাকাঙ্ক্ষিত কোন ঘটনা না ঘটে সে কারণেই আজকে সকালে উপাচার্য মহোদয়ের নেতৃত্বে ইমার্জেন্সি একটি মিটিংয়ে হল বন্ধ করার সিদ্ধান্ত আসে। সেজন্যই মূলত নির্দেশনা মোতাবেক হলগুলোতে সিলগালা করা হয়েছে। এ কাজে শিক্ষার্থীরা যথেষ্ট সহযোগিতামূলক আচরণ করেছে। '

এর আগে রবিবার সকাল ৯ টার ভার্চুয়াল মিটিং এ উদ্ভুত সমস্যার প্রেক্ষিতে প্রশাসন থেকে হল সিলগালা'র সিদ্ধান্ত আসলে এই সিলগালা সম্পন্ন করা হয়। বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হল গুলো আগামীকাল (৩ ই অক্টোবর) সকাল ৯ টার মধ্যে খালি করার নির্দেশ দেয়া হয়েছে। 

উল্লেখ্য, গতকাল ক্যাম্পাসে ছাত্রলীগের দু'দলের অস্ত্র মহড়া এবং মোটরসাইকেল শোডাউন এর পর পরিস্থিতি বেসামাল হলে প্রশাসন হল সিলগালা করা সহ আরো নানা ধরনের সিদ্ধান্ত নেয়।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল