বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

পাকিস্তানি সেনাপ্রধান কমর জাভেদ বাজওয়া আশ্বস্ত করলেন রাজনীতি থেকে দূরে থাকবেন

মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২
পাকিস্তানি সেনাপ্রধান কমর জাভেদ বাজওয়া আশ্বস্ত করলেন রাজনীতি থেকে দূরে থাকবেন

সময় জার্নাল ডেস্ক :

পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কমর জাভেদ বাজওয়া আশ্বস্ত করলেন, সেনাবাহিনী রাজনীতি থেকে দূরত্ব বজায় রাখবে। মেয়াদ শেষেই তিনি অবসরে যাবেন।মঙ্গলবার তিনি বলেছেন, এতদিন রাজনীতি থেকে সেনাবাহিনী নিজেদের দূরে সরিয়ে রেখেছে এবং ভবিষ্যতেও সেই ধারা ধরে রাখবে। আগামী দুই মাসের মধ্যে তার দ্বিতীয় মেয়াদে ক্ষমতার তিন বছর পূর্ণ হচ্ছে। এরপর অবসরে যাওয়ার প্রত্যয় ঘোষণা করেন তিনি। বলেন, আগেই এ বিষয়ে প্রতিশ্রুতি দিয়েছিলেন। তাই তিনি অবসরেই যাচ্ছেন। ওয়াশিংটনে অবস্থিত পাকিস্তান দূতাবাসে এক মধ্যাহ্নভোজের অনুষ্ঠানে এসব মন্তব্য করেন জেনারেল বাজওয়া। এ খবর দিয়েছে অনলাইন ডন।


সেখানে যেসব ব্যক্তি যোগ দিয়েছিলেন তাদের মতে, মধ্যাহ্নভোজের আগে জমায়েতে ভাষণ দিয়েছেন সেনাপ্রধান। এরপর অতিথিদের সঙ্গে অনানুষ্ঠানিক কথাবার্তা বলেছেন। অনুষ্ঠানে পাকিস্তানের বিপুল সংখ্যক কূটনীতিক যোগ দেন। এ সময় তিনি দেশবাসীকে স্মরণ করিয়ে দেন যে, দেশের অসুস্থ অর্থনীতিকে সমাজের সব খাতের চেয়ে প্রথম অগ্রাধিকার দেয়া উচিত। আরও বলেন, শক্তিশালী অর্থনীতি ছাড়া দেশ তার টার্গেট অর্জনে সক্ষম হবে না। তিনি আরও বলেন, শক্তিশালী অর্থনীতি ছাড়া কোনো গণতন্ত্রও থাকে না। সেখানে মধ্যাহ্নভোজের পরে জেনারেল বাজওয়া যান পেন্টাগনে। যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিনের সঙ্গে তার মিটিং হয়।


পাকিস্তান আইএসপিআরের বিবৃতি অনুযায়ী, যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী জেনারেল (অবসরপ্রাপ্ত) লয়েড জেমস তৃতীয় অস্টিন, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাকব জেরেমি সুলিভান এবং পররাষ্ট্র বিষয়ক উপমন্ত্রী ওয়েন্ডি রুথ শেরম্যানের সঙ্গে তিনি বৈঠক করেন। তাতে পারস্পরিক স্বার্থ, আঞ্চলিক নিরাপত্তা পরিস্থিতি এবং বিভিন্ন ক্ষেত্রে দ্বিপক্ষীয় সহযোগিতা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। এ সময় সমর্থন দেয়ার জন্য যুক্তরাষ্ট্রের কর্মকর্তাদের ধন্যবাদ জানান সেনাপ্রধান। তিনি আবারও বলেন, পাকিস্তানে বন্যায় আক্রান্তদের উদ্ধার ও পুনর্বাসনের মতো গুরুত্বপূর্ণ কাজে আমাদের বৈশ্বিক অংশীদারদের সহযোগিতা প্রয়োজন।




এসএম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল