শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

সাইবেরিয়ায় রুশ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে নিহত হলো ২ পাইলট

রোববার, অক্টোবর ২৩, ২০২২
সাইবেরিয়ায় রুশ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে নিহত হলো ২ পাইলট

সময় জার্নাল ডেস্ক:


সাইবেরিয়ার দক্ষিণাঞ্চলীয় ইরকুতস্ক শহরে একটি দোতলা আবাসিক ভবনের ওপর রাশিয়ার একটি যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে দুই পাইলট নিহত হয়েছেন।রোববার যুদ্ধবিমানটি বিধ্বস্ত হওয়ার একটি ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়ে। এতে দেখা গেছে, যুদ্ধবিমানটি খাড়াভাবে ওই ভবনের ওপর আছড়ে পড়ে।পরে সেখানে আগুন লেগে ধোঁয়া উঠতে থাকে। বিমানটি একটি প্রশিক্ষণে অংশ নিয়েছিল। খবর আল–জাজিরার।


ইরকুতস্ক অঞ্চলের গভর্নর ইগর কবজেভ সামাজিক যোগাযোগমাধ্যমে বলেন, যে ভবনে যুদ্ধবিমানটি আছড়ে পড়েছে, সেটিতে দুই পরিবার বসবাস করত। তবে কেউ হতাহত হননি। আগুন নেভাতে ঘটনাস্থলে যান ফায়ার সার্ভিসের কর্মীরা।  


ইরকুতস্ক রাশিয়ার একটি শিল্পকেন্দ্র। সেখানে ৬ লাখের বেশি মানুষের বসবাস।  শহরটিতে রয়েছে একটি উড়োজাহাজ কারখানাও।কারখানাটিতে সু–৩০ যুদ্ধবিমান নির্মাণ করা হয়। রাশিয়ার জরুরিবিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে, বিধ্বস্ত হওয়া যুদ্ধবিমানটিও সু–৩০ মডেলের ছিল।


এক সপ্তাহের কম সময় আগে রাশিয়ার ইয়েইস্ক শহরে আরেকটি সু–৩৪ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়। সেটিও একটি বহুতল আবাসিক ভবনে আছড়ে পড়ে।ওই ঘটনায় ১৫ জন নিহত হন। সু–৩৪ যুদ্ধবিমান সিরিয়া ও ইউক্রেনের যুদ্ধক্ষেত্রে ব্যাপকভাবে ব্যবহার করছে রাশিয়া।



এসএম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল