বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

সিত্রাং এর প্রভাব ফরিদপুরে গাছ উপড়ে বন্ধ থাকা মহাসড়কে যান চলাচল শুরু

সোমবার, অক্টোবর ২৪, ২০২২
সিত্রাং এর প্রভাব ফরিদপুরে গাছ উপড়ে বন্ধ থাকা মহাসড়কে যান চলাচল শুরু

এহসান রানা, ফরিদপুর প্রতিনিধি 

ফরিদপুরে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে  গাছ পড়ে দুটি মহাসড়কে যান চলাচল ৯ ঘণ্টা বন্ধ থাকার পর ফের যান চলাচল স্বাভাবিক  হয়েছে।

 মহাসড়ক দুইটির ৮০ কিলোমিটার অংশে অন্তত ২৪/২৫টি স্থানে গাছ পড়ে সড়ক দুইটির যান চলাচল ব্যাপক ভাবে বিঘ্নিত হয়। তবে স্থানীয় জনগন, হাইওয়ে পুলিশ এবং ফায়ার সার্ভিসের সহযোগিতায় ৯ ঘণ্টা পর ফের সড়ক দুইটি স্বাভাবিক পর্যায়ে রাখা সম্ভব হয়েছে।

মঙ্গলবার  ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তৈমুর আলম যান চলাচলের শুরুর বিষয়টির সত্যতা  নিশ্চিত করেছেন।
হাইওয়ে পুলিশ সূত্রে জানা যায়, সোমবার বৃষ্টি এবং ঝড়ের গতিবেগ বৃদ্ধির ফলে রাত সাড়ে আটটার পর ফরিদপুর থেকে ভাঙ্গা পর্যন্ত ঢাকা-বরিশাল মহাসড়ক এবং ভাঙ্গা থেকে গোপালগঞ্জ পর্যন্ত ঢাকা–খুলনা মহাসড়কের অন্তত ৮০ কিলোমিটার পথে গাছ উপড়ে পড়ার ঘটনা ঘটে। এতে ফরিদপুর থেকে গোপালগঞ্জ পথে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

জানা যায়, ফরিদপুর থেকে ভাঙ্গা পর্যন্ত ঢাকা-বরিশাল মহাসড়কের তালমা পুকুরিয়া এবং ভাঙ্গা থেকে গোপালগঞ্জ পর্যন্ত ঢাকা–খুলনা মহাসড়কের মাঝরা, মাঝিগাতী, রিসাতলা, জয় বাংলা, কাইলার মোড়, মনসুরাবাদসহ অন্তত ২৪/২৫টি জায়গায় গাছ উপড়ে পড়ে।

ফরিদপুরের ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তৈমুর আলম জানান,  মহাসড়ক ২টিতে রাত সাড়ে আটটা থেকে গাছ পড়ার কারণে যানবাহন চলাচল বন্ধ হয়ে। ঝড় বৃষ্টি কমার পর হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস মহাসড়ক দুটির বিভিন্ন স্থান থেকে গাছ অপসারণের কাজ শুরু হয়। মঙ্গলবার সকাল ৭টা নাগাদ এই সড়ক দুটির যান চলাচল স্বাভাবিকভাবে শুরু হয়। এখন কোথাও কোনো সমস্যা নেই বলে জানান তিনি।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল