বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ফরিদপুর-২ আসনের নৌকার প্রার্থী সাজেদা পুত্র লাবু চৌধুরীর বিরুদ্ধে আ’লীগ নেতার হত্যাচেষ্টা মামলা

বুধবার, অক্টোবর ২৬, ২০২২
ফরিদপুর-২ আসনের নৌকার প্রার্থী সাজেদা পুত্র লাবু চৌধুরীর বিরুদ্ধে আ’লীগ নেতার হত্যাচেষ্টা মামলা

এহসান রানা, ফরিদপুর প্রতিনিধি:  

ফরিদপুর-২ আসনে (নগরকান্দা, সালথা) আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও সদ্য প্রয়াত সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর পুত্র শাহদাব আকবর লাবু চৌধুরীর বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগ করেছেন নগরকান্দা পৌরসভার মেয়র নিমাই চন্দ্র সরকার।

নিমাই চন্দ্র সরকার পৌর আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ও পৌর যুবলীগের সভাপতি। জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে থাকায় এ ষড়যন্ত্র করা হচ্ছে বলে তিনি অভিযোগ করেছেন নিমাই।
বুধবার (২৬ অক্টোবর) বিকেলে ফরিদপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৪ নম্বর আমলী আদালতের বিচারক মো: ফরিদউদ্দিনের এজলাসে এ অভিযোগে তিনি মামলাটি দাখিল করেন। মামলায় লাবু চৌধুরীকে প্রধান করে আরো তিনজনকে আসামী করা হয়েছে। 

মামলায় বাদী পক্ষের নিযুক্ত আইনজীবী অ্যাডভোকেট বিশ্বজিৎ গাঙ্গুলি সত্যতা নিশ্চিত করে জানান, আদালত অভিযোগটি নিজ আমলে নিয়ে নগরকান্দা সিআর ৩২৯/২২ ক্রমিকে রেকর্ড করেন এবং আগামী ৯ নভেম্বর মামলার অভিযোগকারী বাদী এবং সাক্ষীদের  উপস্থিতিতে আদেশের জন্য পরবর্তী দিন ধার্য্য করেছেন। 

ফরিদপুরের নগরকান্দা পৌর মেয়র নিমাই চন্দ্র সরকার মামলায় অভিযোগ করেন, সদ্য সমাপ্ত ফরিদপুর জেলা পরিষদ নির্বাচনে তাকে আওয়ামী লীগ প্রার্থী ফারুক হোসেনের পরিবর্তে স্বতন্ত্র প্রার্থী শাহাদাত হোসেনকে ভোট দিতে বলেছিলেন লাবু চৌধুরী। কিন্তু তিনি আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রার্থী হিসেবে ফারুক হোসেনের পক্ষেই থাকেন। একারণে ক্ষিপ্ত হয়ে তাকে হত্যার ষড়যন্ত্র করা হয়।

তিনি অভিযোগ করেছেন, লাবু চৌধুরীর নির্দেশে মঙ্গলবার দুপুরে পৌনে তিনটার দিকে বাড়ি ফেরার পথে নগরকান্দা পাবলিক লাইব্রেরির সামনে মো: লিয়াকত মিয়া (৫৫), নাছির মাহমুদ (৪৬) ও মো: শহিদুল ফকির (৩২) নামে তিনজন তাকে মোটর সাইকেল চাপা দিয়ে হত্যার চেষ্টা চালায়। তিনি দ্রুত সরে যাওয়ায় প্রাণে রক্ষা পান। 

এ বিষয়ে নগরকান্দা পৌর মেয়র নিমাই সরকার অভিযোগ করে জানান, তাকে হত্যা করে ফেলা হবে বলে আসামীরা হুমকি দিচ্ছেন। এ ঘটনার পর বিষয়টি তিনি প্রশাসন ও দলের বিভিন্ন স্তরে জানিয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ১৭ অক্টোবর ফরিদপুর জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো: ফারুক হোসেন প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী যুবলীগের কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক শাহাদাত হোসেনের কাছে পরাজিত হন। এছাড়া ৫ নভেম্বর ফরিদপুরের নগরকান্দা ও সালথা উপজেলা এবং সদরপুরের কৃষ্ণপুর ইউনিয়ন নিয়ে গঠিত ফরিদপুর-২ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। ওই নির্বাচনে শাহদাব আকবর লাবু চৌধুরী আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতিকের প্রার্থী।

এব্যাপারে শাহদাব আকবর লাবু চৌধুরী বলেন, মামরার বিষয়টি শুনেছি, বিস্তারিত জানিনা। সম্মানহানীর উদ্ধেশ্যে এ মামলা করা হয়েছে বলে দাবী করেন তিনি। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল