বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

ছাত্রলীগের ৩০তম সম্মেলন ৩ ডিসেম্বর

শুক্রবার, নভেম্বর ৪, ২০২২
ছাত্রলীগের ৩০তম সম্মেলন ৩ ডিসেম্বর

নিজস্ব প্রতিনিধি:

ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে। আগামী ৩ ডিসেম্বর এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

শুক্রবার (৪ নভেম্বর) আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ছাত্রলীগের সর্বশেষ কেন্দ্রীয় সম্মেলন হয় ২০১৮ সালের ১১ মে। ওই সম্মেলনের মাধ্যমে সংগঠনটির নেতৃত্বে আসেন রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রব্বানী। হিসাব অনুযায়ী- ২০২০ সালের ১০ মে বর্তমান কমিটির মেয়াদ শেষ হওয়ার কথা।

তবে বিতর্কিত কর্মকাণ্ডের কারণে একবছর পর শোভন-রব্বানীকে সরিয়ে দেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। তারপর জ্যেষ্ঠ্যতার ভিত্তিতে আল নাহিয়ান খান জয়কে ভারপ্রাপ্ত সভাপতি ও যুগ্ম-সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়।

২০২০ সালের ৪ জানুয়ারি তাদের ভারমুক্ত করে দেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিন বছরের বেশি সময় তারা ছাত্রলীগের নেতৃত্বে রয়েছেন।

এদিকে, ছাত্রলীগের সম্মেলনের তারিখ ঘোষণার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আনন্দ মিছিলের প্রস্তুতি নিচ্ছেন সম্মেলনপ্রত্যাশী ও তাদের অনুসারীরা। অনেকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দিয়ে আনন্দ ও উল্লাস প্রকাশ করছেন।

ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি সোহান খান জাগো নিউজকে বলেন, দীর্ঘদিন পর হলেও নতুন সম্মেলনের তারিখ আসায় আমরা আনন্দিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপার প্রতি আমরা কৃতজ্ঞ।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল