বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

একদিন আগেই জানতে পারি হত্যার পরিকল্পনার কথা: ইমরান

শুক্রবার, নভেম্বর ৪, ২০২২
একদিন আগেই জানতে পারি হত্যার পরিকল্পনার কথা: ইমরান

আন্তর্জাতিক ডেস্ক:

হামলায় গুলিবিদ্ধ হওয়ার পর প্রথমবারের মতো মুখ খুললেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খান।

তিনি বলেন, একদিন আগেই জানতে পেরেছিলাম যে আমাকে হত্যা করা হতে পারে। সেটা ওয়াজিরাবাদ ও গুজরাটের মধ্যে কোথাও হতে পারে।

শুক্রবার (৩ নভেম্বর) জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে তিনি এ কথা বলেন। দ্য ডনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

বক্তব্যের শুরুতেই ইমরান ক্ষমতাসীন সরকারের সমালোচনা করেন ও অনাস্থা প্রস্তাবের মাধ্যমে কীভাবে তার সরকারকে ক্ষমতাচ্যুত করা হয়েছিল সে বিষয়েও ক্ষোভ প্রকাশ করেন।

পিটিআই চেয়ারম্যান বলেন, বর্তমান সরকারি দল কখনোই অনাস্থার পদক্ষেপ হারাতে পারতো না। এক্ষেত্রে সফল হতে তারা অর্থ ব্যবহার করেছে। পিটিআই সরকারেরও সেই সক্ষমতা ছিল কিন্তু সে পথে আমরা যাইনি।

এদিকে, ইমরান খানের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ শুরু হয়েছে পাকিস্তানজুড়ে। এরই মধ্যে ইমরান খানের সমর্থকরা দেশের বিভিন্ন স্থানের রাস্তা দখলে নিয়েছে।

পিটিআই সমর্থকরা খাইবার-পাখতুনখোয়ার (কে-পি) পেশোয়ার টোল প্লাজায় জড়ো হতে শুরু করেছে। সেখানে তারা বিক্ষোভ করবে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে রাওয়ালপিন্ডির চকবেলি মোড় থেকে জিটি রোড অবরুদ্ধ করা হয়েছে। মূলত পিটিআই প্রধানকে হত্যা চেষ্টার বিরুদ্ধে সহিংস বিক্ষোভ শুরু হয়েছে দেশটিতে।

এর আগে ইসলামাবাদ অভিমুখে পিটিআই’র লংমার্চের সপ্তম দিনে গুজরানওয়ালার আল্লাহওয়ালা চকে ইমরান খানকে লক্ষ্য করে গুলি চালানো হয়। এতে ইমরানসহ বেশ কয়েকজন গুলিবিদ্ধ হন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল