বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

সাংবাদিকতায় সেবা-বাঁশ উভয়েরই সুযোগ আছে: ইবি ভিসি

মঙ্গলবার, নভেম্বর ৮, ২০২২
সাংবাদিকতায় সেবা-বাঁশ উভয়েরই সুযোগ আছে: ইবি ভিসি

আজাহারুল ইসলাম, ইবি সংবাদদাতা:

ইসলামী  বিশ্ববিদ্যালয়ের র্ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেছেন, সাংবাদিকতায় সেবা করার জায়গাটা অনেক বেশি। তবে সব জায়গায় সেবা দেওয়ায় পাশাপাশি বাঁশ দেওয়ারও সুযোগ আছে। এক্ষেত্রে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে আপোষহীন হতে হবে। পক্ষপাতিত্ব না করে নিজেকেই সেটা বাছাই করে নিতে হবে। মঙ্গলবার সকাল ১০টায় প্রশাসন ভবনের সভাকক্ষে বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের নবগঠিত কমিটির সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, সাংবাদিকরা ফ্রন্টলাইন সোলজার। সাংবাদিকতায় চাহিদা সীমিত রেখে ধারারো হতে পারলে শত্রুরাও স্যালুট করবে। তবে পেশার প্রতি নেশাই যেন মুখ্য ভাবনা হয়। তাহলে অপশক্তিরা কিছু করতে পাবে না। অনুসন্ধানী সাংবাদিকতার প্রতি গুরুত্ব দিতে হবে। সাংবাদিকতায় রাজনীতি ও পক্ষপাতিত্ব ভালো দিক না। সাংবাদিকদের রাজনীতি সচেতন জীব হতে হবে কিন্তু বিশেষ দলের কাছে জিম্মি হওয়া যাবে না। 

এসময় বিশ্ববিদ্যালয়ের তথ্য, প্রকাশনা ও জনসংযোগ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক আমানুর রহমান, উপ-রেজিস্ট্রার রাজিবুল ইসলাম, ইবি প্রেস ক্লাবের সভাপতি আবু হুরাইরা, সহ-সভাপতি রুমি নোমান, সাধারণ সম্পাদক মুতাসিম বিল্লাহ পাপ্পু, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব আলম রায়হান, দপ্তর সম্পাদক মুনজুরুল ইসলাম নাহিদ, কোষাধ্যক্ষ আদিল সরকার, প্রচার প্রকাশনা ও সাহিত্য সম্পাদক রাকিব হোসেন রেদওয়ান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আজহারুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল