শনিবার, ২৬ নভেম্বর ২০২২

করোনায় আরও ৬৫৯ মৃত্যু, শনাক্ত প্রায় তিন লাখ

বুধবার, নভেম্বর ৯, ২০২২
করোনায় আরও ৬৫৯ মৃত্যু, শনাক্ত প্রায় তিন লাখ

আন্তর্জাতিক ডেস্ক:

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ও মৃত্যু দুটোই বেড়েছে। এসময়ে ৬৫৯ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন দুই লাখ ৮১ হাজার ৩৪৫ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ৬৬ লাখ সাত হাজার ৭৯৮ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৩ কোটি ৮৩ লাখ ২০ হাজার ৭৯০ জনে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ফ্রান্সে এবং দৈনিক সংক্রমণে শীর্ষে রয়েছে জাপান। প্রাণহানির এ তালিকায় এর পরেই রয়েছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল, জাপান, রাশিয়া, দক্ষিণ কোরিয়া ও ইন্দোনেশিয়ার মতো দেশগুলো।

বুধবার (৯ নভেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় জাপানে করোনায় সংক্রমিত হয়েছেন ৮১ হাজার ৪০১ জন এবং মারা গেছেন ৭০ জন। মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ২৭ লাখ ৯০ হাজার ২৫০ জন শনাক্ত এবং মারা গেছেন ৪৭ হাজার ১৩৯ জন।

বৈশ্বিক সংক্রমণের তালিকায় তৃতীয় অবস্থানে থাকা ফ্রান্সে একদিনে সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ৫৯১ জন এবং মারা গেছেন ১১৭ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৭০ লাখ ১২ হাজার ৩১৮ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৭ হাজার ৫৪৬ জন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১২ হাজার ৩০১ জন এবং মারা গেছেন ১১০ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ৯ কোটি ৯৬ লাখ ৯৭ হাজার ৯২২ জন সংক্রমিত এবং মারা গেছেন ১০ লাখ ৯৮ হাজার ৫২৪ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬৩ জন এবং সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৩২০ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ১৪ লাখ ৭২ হাজার ৫৯১ জন এবং মারা গেছেন ৩ লাখ ৯০ হাজার ৭১২ জন।

দক্ষিণ কোরিয়ায় গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৬২ হাজার ২৭৩ জন এবং মারা গেছেন ৩০ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ৫৯ লাখ ১৯ হাজার ১৮৩ জন এবং মারা গেছেন ২৯ হাজার ৪২০ জন।

বৈশ্বিক সংক্রমণের দিক থেকে পঞ্চম ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১১ হাজার ৯৭০ জন এবং মারা গেছেন ৯৫ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৪৯ লাখ ৯ হাজার ৪৮০ জন এবং মারা গেছেন ৬ লাখ ৮৮ হাজার ৫৩৯ জন।

তাইওয়ানে করোনায় একদিনে মারা গেছেন ১৫ জন এবং সংক্রমিত হয়েছেন ২৪ হাজার ৯৭৪ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৭৯ লাখ ২৯ হাজার ৫২ জন এবং মারা গেছেন ১৩ হাজার ২৪৭ জন।

গত ২৪ ঘণ্টায় ইন্দোনেশিয়ায় সংক্রমিত ৬ হাজার ৬০১ জন এবং মারা গেছেন ৩৮ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৬৫ লাখ ৩১ হাজার ৭২১ জন এবং মারা গেছেন ৩৮ জন।

বিশ্বের অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় চিলিতে সংক্রমিত ৪ হাজার ৩০ জন এবং মারা গেছেন ১৫ জন; মালয়েশিয়ায় সংক্রমিত ৩ হাজার ৭৮১ এবং মারা গেছেন ৯ জন; সিঙ্গাপুরে শনাক্ত ৩ হাজার ৫৬৮ এবং মারা গেছেন একজন; হংকংয়ে শনাক্ত ৪ হাজার ৬৪৯ জন এবং মারা গেছেন ৪ জন; অস্ট্রেলিয়ায় শনাক্ত ২ হাজার ৭০৯ জন এবং মারা গেছেন ৬ জন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল