বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ফরিদপুরে গণসমাবেশ শনিবার: উৎসবের আমেজ, চলছে মঞ্চের কাজ

মঙ্গলবার, নভেম্বর ৮, ২০২২
ফরিদপুরে গণসমাবেশ শনিবার: উৎসবের আমেজ, চলছে মঞ্চের কাজ

জেলা প্রতিনিধি:
 
ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশ ১২ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে। ফরিদপুর পৌর শহর থেকে প্রায় ছয় কিলোমিটার দূরে অবস্থিত আব্দুল আজিজ ইনস্টিটিউশন মাঠে এ গণসমাবেশ অনুষ্ঠিত হবে। এ নিয়ে ফরিদপুর বিএনপির নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। এখন চলছে মঞ্চ তৈরির কাজ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রঙিন পোস্টার, ডিজিটাল ব্যানার, ফেস্টুনে ভরে গেছে পৌর শহরের বিভিন্ন স্থান ও সমাবেশস্থলের চারপাশ। প্রশাসনের সহযোগিতা ও বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের তদারকিতে দ্রুত এগিয়ে চলছে মঞ্চ তৈরি ও মাঠ সাজানোর কাজ। নির্মাণাধীন মঞ্চের পাশে দাঁড়িয়ে ছবি ও সেলফি তুলছেন নেতাকর্মীরা।

ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশ ১২ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে। ফরিদপুর পৌর শহর থেকে প্রায় ছয় কিলোমিটার দূরে অবস্থিত আব্দুল আজিজ ইনস্টিটিউশন।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও মঞ্চ নির্মাণ উপকমিটির আহ্বায়ক রশিদুল ইসলাম বলেন, সোমবার প্রশাসনের পক্ষ থেকে শহর থেকে ছয় কিলোমিটার দূরে এ মাঠটিতে সমাবেশের অনুমতি মেলে।

মঙ্গলবার সকাল থেকে মঞ্চ ও প্যান্ডেল করার কাজ শুরু হয়। বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও এসে এসব কাজের তদারকি করছেন। প্রশাসনের সহযোগিতাও পাচ্ছি। গোয়েন্দা সংস্থার সদস্যরাও নিয়মিত থাকছেন এবং দেখাশোনা করছেন।

শোনা যাচ্ছে, ১১ ও ১২ নভেম্বর ফরিদপুরের সব আবাসিক হোটেল ও রেস্তোরাঁ বন্ধ করে দেওয়া হবে। এরই মধ্যে পরিবহন ও লোকাল বাস ধর্মঘটের আলটিমেটাম দেওয়া হয়েছে। তবে এসব বিষয় নিয়ে আমরা ভাবছি না। এসব বাধা-বিপত্তির কথা মাথায় রেখেই আমরা কাজ করছি। এ সমাবেশস্থলের আশপাশে অনেক ছোট ছোট মাঠ আছে। সেসব মাঠে ও আশপাশে আমাদের নেতাকর্মীদের বাড়িতে তাবু টানিয়ে থাকা ও খাওয়ার ব্যবস্থা করা হচ্ছে।

সমাবেশের বিষয়ে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার সুমন রঞ্জন সরকার বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষা, নিরাপত্তা ও ট্রাফিক দায়িত্ব নির্বিঘ্ন রাখতে পুলিশ সচেষ্ট। এ ব্যাপারে পুলিশ কাজ করছে। সমাবেশস্থলে টহল ব্যবস্থা করা হয়েছে। সমাবেশের দিনও মাঠের চারপাশে পুলিশ মোতায়েন থাকবে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল