বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

বিচারপতি শামসুদ্দিনের ওপর হামলা: রিমান্ডে বিএনপির আরও তিন নেতা

বুধবার, নভেম্বর ৯, ২০২২
বিচারপতি শামসুদ্দিনের ওপর হামলা: রিমান্ডে বিএনপির আরও তিন নেতা


সময় জার্নাল ডেস্ক:


অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরীর ওপর হামলার ঘটনার মামলায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক হারুন উর রশীদসহ তিনজনের এক দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।


ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত আজ বুধবার এই আদেশ দেন। রিমান্ডপ্রাপ্ত অপর দুই আসামি হলেন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহসভাপতি রফিক হাওলাদার ও যুবদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহসভাপতি আলী আকবর। গতকাল মঙ্গলবার তাঁদের গ্রেপ্তার করা হয়।


আদালতসংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, এ মামলায় গ্রেপ্তার তিন বিএনপি নেতাকে আদালতে হাজির করে পাঁচ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত প্রত্যেকের এক দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন।


২ নভেম্বর বিকেলে পল্টন এলাকা দিয়ে গাড়ি নিয়ে যাওয়ার সময় হামলার ঘটনাটি ঘটে। গাড়িতে হামলা চালিয়ে দেহরক্ষী ও তাঁকে মারধর করা হয়েছে বলে অভিযোগ করেন বিচারপতি শামসুদ্দিন চৌধুরী।শামসুদ্দিন চৌধুরীর নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ কনস্টেবল রফিকুল ইসলাম বলেন, বিএনপির সমাবেশের মিছিল থেকে এই হামলা করা হয়।


হামলার ঘটনায় সেদিন রাত সাড়ে ১১টার দিকে রফিকুল বাদী হয়ে পল্টন থানায় মামলা করেন। মামলায় অজ্ঞাতনামা ৪০–৫০ জনকে আসামি করা হয়েছে। এরপরই বিএনপি ও এর অঙ্গসংগঠনের ১১ নেতা–কর্মীকে গ্রেপ্তার করা হয়। পরদিন তাঁদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। তাঁরা এখন কারাগারে।


ওই ১১ আসামি হলেন ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাখাওয়াত হোসেন খান, কলাবাগান শাখা ছাত্রদলের সদস্য মো. রবিন খান ও মো. সাগর, বিএনপি নেতা জসীম উদ্দিন, হারুন অর রশীদ, মতিউর রহমান, শামীম রহমান, জামাল হোসেন, আরিফুল ইসলাম এবং আবু তাহের।





এসএম 



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল