শনিবার, ২৬ নভেম্বর ২০২২

করোনায় সংক্রমণ ও মৃত্যু দুটোই কমেছে

শনিবার, নভেম্বর ১২, ২০২২
করোনায় সংক্রমণ ও মৃত্যু দুটোই কমেছে

আন্তর্জাতিক ডেস্ক:
 
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ও মৃত্যু দুটোই কমেছে। এসময়ে ৫৭৬ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন দুই লাখ ৬৯ হাজার ৬৯৫ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ৬৬ লাখ ১৩ হাজার ৪১৪ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৩ কোটি ৯৮ লাখ ২৮ হাজার ৭৬৪ জনে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু ও সংক্রমনের ঘটনা ঘটেছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় জাপানের পরেই রাশিয়া, তাইওয়ান, ব্রাজিল, ইন্দোনেশিয়া, দক্ষিণ কোরিয়া, ফ্রান্স, যুক্তরাষ্ট্র, চিলি ও ফিলিপাইনের মতো দেশগুলো।

শনিবার (১২ নভেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৭৪ হাজার ৯৩ জন এবং মারা গেছেন ৮১ জন। মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৩০ লাখ ৩০ হাজার ৩৩০ জন শনাক্ত এবং মারা গেছেন ৪৭ হাজার ৪১৭ জন।

বৈশ্বিক সংক্রমণে তালিকার তৃতীয় অবস্থানে থাকা ফ্রান্সে একদিনে সংক্রমিত হয়েছেন ২৬ হাজার ৩৫৩ জন এবং মারা গেছেন ৩৩ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৭০ লাখ ৯৪ হাজার ৪৪১ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৭ হাজার ৭০৪ জন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১২ হাজার ২৩১ জন এবং মারা গেছেন ৩১ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ৯ কোটি ৯৮ লাখ ৯০ হাজার ৫০৬ জন সংক্রমিত এবং মারা গেছেন ১১ লাখ ১২১ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৬৭ জন এবং সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৫৫৪ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ১৪ লাখ ৮৯ হাজার ৭৪ জন এবং মারা গেছেন ৩ লাখ ৯০ হাজার ৯০২ জন।

দক্ষিণ কোরিয়ায় গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৫৪ হাজার ৫১৯ জন এবং মারা গেছেন ৪০ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ৬০ লাখ ৯১ হাজার ৫৩৯ জন এবং মারা গেছেন ২৯ হাজার ৫৭১ জন।

বৈশ্বিক সংক্রমণের দিক থেকে পঞ্চম ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ২০ হাজার ৯১৪ জন এবং মারা গেছেন ৪৬ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৪৯ লাখ ৪৯ হাজার ৪১৮ জন এবং মারা গেছেন ৬ লাখ ৮৮ হাজার ৭০৫ জন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল