বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

চৌদ্দগ্রামে সামাজিক সংগঠনকে সম্মাননা দিল ‘অসহায় ফাউন্ডেশন’

শুক্রবার, নভেম্বর ১১, ২০২২
চৌদ্দগ্রামে সামাজিক সংগঠনকে সম্মাননা দিল ‘অসহায় ফাউন্ডেশন’

মোঃ এমদাদ উল্যাহ, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:

কুমিল্লার চৌদ্দগ্রামে স্বেচ্ছাসেবী সংগঠন ‘অসহায় ফাউন্ডেশন’ এর ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী ও ৭ম বর্ষে পদার্পন উপলক্ষে বিভিন্ন সামাজিক সংগঠনকে সম্মাননা প্রদান করা হয়েছে। এ উপলক্ষে শুক্রবার সন্ধ্যায় উপজেলার মিয়াবাজারে ফাউন্ডেশনের কার্যালয়ে আয়োজিত আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উজিরপুর ইউপি চেয়ারম্যান নায়িমুর রহমান মজুমদার মাসুম।

অসহায় ফাউন্ডেশনের সিনিয়র সদস্য নুর মোহাম্মদ সৈকতের সভাপতিত্বে, ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা লিটন ইকবাল, এডমিন মোস্তফা কামাল এবং সদস্য হোসাইন আহমেদের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইউপি মেম্বার আবদুল মতিন, কুয়েত প্রবাসী শেখ সোহেল, অসহায় ফাউন্ডেশনের সিনিয়র সদস্য মোঃ নয়ন, সোহেল আহমেদ, মাষ্টার আবদুল হান্নান, নুর মোহাম্মদ, শাহ আলম, আনোয়ার হোসেন, রাশেদ আহমেদ, আবু তাহের, দারিদ্রের আলো’র প্রতিষ্ঠাতা মীর হোসেন, জগমোহনপুর প্রবাসী ফোরামের পরিচালক মোঃ রাসেল, হৃদয়ে কুমিল্লার প্রতিনিধি এরশাদ উল্লাহ সোহেল।

এ সময় কুমিল্লা সন্তান গ্রুপ, রক্ত কমল, মৈত্রী, যুবশক্তিসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিসহ এলাকার বিভিন্ন পর্যায়ের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে উপস্থিত বিভিন্ন সামাজিক সংগঠন, সাপ্তাহিক চৌদ্দগ্রাম ও আলোকিত চৌদ্দগ্রাম পত্রিকাকে সম্মাননা স্মারক তুলে দেন অতিথিবৃন্দ। পরে কেক কাটার মাধ্যমে অসহায় ফাউন্ডেশনের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। 

উল্লেখ্য, দারিদ্র মুক্ত সুন্দর ও সুশীল শিক্ষিত সমাজ গড়ার লক্ষ্যে ২০১৬ সালে একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে অসহায় ফাউন্ডেশন আত্মপ্রকাশ করে। বর্তমানে একটি ট্রাষ্টের মাধ্যমে এ ফাউন্ডেশন পরিচালিত হচ্ছে। প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটির পদধারী কোন কমিটি নেই। প্রত্যেকেই সদস্য হিসেবে বিবেচিত হয়ে কাজ করছে।

ইতোমধ্যে অসহায় ফাউন্ডেশন উত্তর চৌদ্দগ্রামে ৪টি পূর্ণাঙ্গ ঘর নির্মাণ, ৭টি ঘর নির্মাণে আর্থিক সহায়তা, অন্তত ২০ জন অসুস্থ্য রোগীকে চিকিৎসায় সহায়তা, স্কুলগামী ২০০ শিক্ষার্থীকে ড্রেস বানিয়ে দেয়াসহ অন্তত ৫৫-৬০ লক্ষ টাকার সামাজিক কাজ করেছে।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ অসহায় ফাউন্ডেশনের সামাজিক কার্যক্রমের প্রশংসা করেন। এছাড়াও বিভিন্ন সময়ে অনুদান প্রদান করা প্রবাসী ও দেশে থাকা মানবিক ব্যক্তিদের দীর্ঘায়ু কামনা করেন। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল