শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

বাংলাদেশকে নিরাপত্তা সহযোগিতা করতে চায় সৌদি আরব

শনিবার, নভেম্বর ১২, ২০২২
বাংলাদেশকে নিরাপত্তা সহযোগিতা করতে চায় সৌদি আরব

সিরাজাম মুনিরা,নিজেস্ব প্রতিনিধি:


শনিবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় সাক্ষাত হয়  পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেনের সঙ্গে  সৌদি আরবের উপ-স্বরাষ্ট্রমন্ত্রী নাসের বিন আব্দুল আজিজ আল-দাউদের। পররাষ্ট্র মন্ত্রলায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।


পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন সৌদি উপ-স্বরাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানান এবং বাংলাদেশ সফরের জন্য তাকে ধন্যবাদ জানান।বিভিন্ন ক্ষেত্রে দুদেশের মধ্যে সম্পর্ক জোরদারে সৌহার্দ্যপূর্ণ সমর্থনের জন্য সৌদি বাদশাহ ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান পররাষ্ট্রমন্ত্রী। অন্যদিকে সৌদির উপ-স্বরাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের স্থিতিশীল অর্থনৈতিক উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের ভূয়সী প্রশংসা করেন। 


এ সময় পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেনকে অভিন্ন পারস্পরিক স্বার্থে বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে নিরাপত্তা সহযোগিতার জন্য সৌদি আরবের আগ্রহ সম্পর্কে অবহিত করেন উপমন্ত্রী নাসের বিন আব্দুল আজিজ।


পররাষ্ট্রমন্ত্রী তাকে উল্লেখ বলেন, বাংলাদেশ সরকার বাণিজ্য ও বিনিয়োগ, নিরাপত্তা, শিক্ষা ও সংস্কৃতি, বিদ্যুৎ ও জ্বালানি, বেসামরিক বিমান চলাচল এবং পর্যটন ক্ষেত্রে সহযোগিতা আরও জোরদারে সৌদি আরবের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছে।আব্দুল মোমেন উপমন্ত্রীকে আরও বলেন, বাংলাদেশ সরকার ও জনগণ সৌদি আরবের যুবরাজ ও প্রধানমন্ত্রীকে বাংলাদেশে স্বাগত জানাতে অপেক্ষা করছে।


শনিবার বিকালে ঢাকায় পৌঁছান সৌদির উপ-স্বরাষ্ট্রমন্ত্রী। তার সফরে দুটি চুক্তি হতে যাচ্ছে। এর মধ্যে একটি হচ্ছে, নিরাপত্তা সহযোগিতা নিয়ে। অন্যটি সৌদির ‘রোড টু মক্কা’ উদ্যোগ অর্থাৎ হজযাত্রীদের ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা ঢাকা থেকেই শেষ করার যে প্রক্রিয়া শুরু হয়েছে, সেটির আনুষ্ঠানিক চুক্তি।

 

এসএম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল