বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

দিনাজপুরে ২৪ ঘণ্টায় শনাক্ত ১৮

মঙ্গলবার, এপ্রিল ২০, ২০২১
দিনাজপুরে ২৪ ঘণ্টায় শনাক্ত ১৮

মাহবুবুল হক খান, দিনাজপুর :  দিনাজপুরে গত ২৪ ঘন্টায় নতুন আরও ১৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ৫২৩১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। একই সময়ে নতুন ৮ জনসহ এ পর্যন্ত ৪৮০৭ জন সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ১০৪ জনের মৃত্যু হয়েছে। 

তবে আক্রান্ত ৫২৩১ জনের মধ্যে ৪৮০৭ জন সুস্থ ও ১০৪ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ৩২০ জন। 

এদিকে ২০ এপ্রিল মঙ্গলবার পর্যন্ত জেলায় ১ লাখ ২৯ হাজার ৬৯২ জন করোনা টিকা গ্রহণের জন্য নিবন্ধন করেছেন। আর ১৯ এপ্রিল সোমবার পর্যন্ত ১ লাখ ৯ হাজার ৫০৭ জনকে করোনা টিকার প্রথম ডোজ প্রদান করা হয়েছে।

দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, সোমবার (২০ এপ্রিল) দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ১৩৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১৮ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ৫২৩১
জনে পৌঁছেছে। আক্রান্ত ১৮ জনের মধ্যে সদর উপজেলাতেই ১৬ জন। এছাড়া বিরলে
একজন, বোচাগঞ্জ উপজেলায় একজন। আর এ পর্যন্ত ১০৪ জনের মৃত্যু হয়েছে। 

মঙ্গলবার আক্রান্তের হার ছিল ১৩ দশমিক ৫৩ শতাংশ। যা আগের দিন ছিল ২০ দশমিক ০০ শতাংশ। মোট আক্রান্ত ৫২৩১ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ২৮৩৫ জন। এছাড়া বিরলে ৩০৮, বিরামপুরে ৩৩০ জন, বীরগঞ্জে ১৬৩ জন, বোচাগঞ্জে ১৫২ জন, চিরিরবন্দরে ২১৬ জন, ফুলবাড়ীতে ১৮৪ জন, ঘোড়াঘাটে ৯১ জন, হাকিমপুরে ৮৮ জন, কাহারোলে ১৭১ জন, খানসামায় ১১৭ জন, নবাবগঞ্জে ১৪৩ ও পার্বতীপুর উপজেলায় ৪৩৩ জন।

আর মোট মৃত ১০৪ জনের মধ্যে সদর উপজেলায় ৪৩, বিরলে ৭ জন, বিরামপুরে ৬ জন, বীরগঞ্জে ৫ জন, বোচাগঞ্জে ৪ জন, চিরিরবন্দরে ১০ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও
পার্বতীপুর উপজেলায় ৮ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।

সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ আরো জানান, গত ২৪ ঘন্টায় ১০০টি নমুনাসহ এ পর্যন্ত ৩৯০৩১টি নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় ১৩৩টিসহ এ পর্যন্ত ৩৬৪০৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ৭০ জনসহ এ পর্যন্ত ৩১৬৫৯ জনকে কোয়ান্টোইনে নেয়া হয়েছে। গত ২৪ ঘন্টায় ৭৮ জনসহ ৩১০৯৪ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। 

বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ২৯২ জন ও হাসপাতালে ২৮ জন ভর্তি রয়েছেন বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।

এদিকে সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ শাহ মোঃ এজাজ-উল-হক জানান, ১ লাখ ২৯ হাজার ৬৯২ জন করোনা টিকা গ্রহণের জন্য নিবন্ধন করেছেন। আর ১৯ এপ্রিল সোমবার পর্যন্ত ১ লাখ ৯ হাজার ৫০৭ জনকে করোনা টিকার প্রথম ডোজ প্রদান করা হয়েছে।

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল