বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

হবিগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুক্রবার থেকে

বুধবার, নভেম্বর ১৬, ২০২২
হবিগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুক্রবার থেকে

জেলা প্রতিনিধি:

বাস চলাচলে প্রশাসনের বাধার অভিযোগে হবিগঞ্জে শুক্রবার (১৮ নভেম্বর) সকাল থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুরে সংবাদ সম্মেলন করে এ পরিবহন ধর্মঘটের কথা জানান জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ নেতারা।

বিষয়টি নিশ্চিত করে জেলা মোটর মালিক গ্রুপের সভাপতি মো. ফজলুর রহমান চৌধুরী বলেন, দীর্ঘদিন ধরে জেলার নবীগঞ্জ উপজেলা প্রশাসন স্থানীয় সালামতপুরে নির্মিত সরকারি বাস টার্মিনালে বাসগুলোকে যেতে দিচ্ছে না। উপজেলা শহরে যানজটের অজুহাতে তারা টার্মিনালে বাস যেতে দেয় না।

বুধবার হঠাৎ করে গাড়িগুলো আটকে দিয়ে জরিমানা করেছে। অথচ অবৈধ নসিমন, করিমন, ইজিবাইক শহরে যানজট সৃষ্টি করলেও তাদের বন্ধ করা হচ্ছে না।

তিনি বলেন, আমরা বলেছি এগুলো বন্ধ করতে হবে এবং আমাদের সরকারি টার্মিনালে যেতে দিতে হবে। অন্যথায় শুক্রবার ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য জেলার সব গণপরিবহন বন্ধ থাকবে। মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে একদিন আগে এ ধর্মঘটের ঘোষণা দেওয়া হয়েছে।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান শাহরিয়ার বলেন, বেশ কিছুদিন আগে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ ও পৌরসভা মিলেই একটি সিদ্ধান্ত নিয়েছিল যে বাস শহরে প্রবেশ করবে না।

যানজট নিরসনে তা শহরের বাইরে থাকবে। এতদিন বাইরে ছিলও কিন্তু হঠাৎ বুধবার বাস শহরে প্রবেশ করতে শুরু করে। তবে বাসগুলোকে শহরের বাইরে আগের স্থানেই থাকতে বলা হয়েছে।

ধর্মঘটের বিষয়ে তিনি বলেন, তাদের দাবি মানা যাবে না। তবে মালিক ও শ্রমিক নেতাদের নিয়ে বসে আলোচনা করবো।

সিলেটে বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে এর আগেই সিলেট, মৌলভীবাজার এবং সুনামগঞ্জে বাস ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। এরপর এবার হবিগঞ্জে অন্য কারণ দেখিয়ে পরিবহন ধর্মঘট ডাকা হলো।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল