শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

করোনায় কক্সবাজারের প্রবীণ সাংবাদিক বকসীর মৃত্যু

মঙ্গলবার, এপ্রিল ২০, ২০২১
করোনায় কক্সবাজারের প্রবীণ সাংবাদিক বকসীর মৃত্যু

গোলাম আজম খান, কক্সবাজার : কক্সবাজারের প্রবীণ সাংবাদিক নজরুল ইসলাম বকসীর দাফন সম্পন্ন হয়েছে। ক্যান্সার আক্রান্ত স্ত্রীর চিকিৎসা করতে ভারতে গিয়ে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেন তিনি।

সোমবার (১৯ এপ্রিল) তারাবীর নামাজের পর নামাজে জানাজা শেষে ভারতের চেন্নাইয়ের একটি কবরস্থানে তাকে দাফন করা হয়। বিষয়টি নিশ্চিত করেছে তার সন্তান ভাষা বকসি। কোভিডের কারণে জানাজা শেষে সেখানেই তাকে দাফন করা হয়।

পারিবারিক সুত্র জানায়, নজরুল ইসলাম বকসী ১৮ এপ্রিল সকালে ভারতের ভেলোরে সিএমসি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৪ বছর। তিনি ভারতে চিকিৎসাধীন স্ত্রী,তার সাথে অবস্থানরত এক পুত্র ও কন্যা রেখে গেছেন। সহধর্মীনি লুৎফা বকসীর চিকিৎসার জন্য গত ১৮ মার্চ তিনি ভারতে যান। সেখানে যাওয়ার কয়েকদিন পর তার শরীরে করোনা শনাক্ত হয় এবং মৃত্যুবরণ করেন। 

নজরুল ইসলাম বকসির বাড়ি সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার শাহার পাড়া চকতিলক গ্রামে। সিলেট নগরীর মিরাপাড়ায় তাদের পারিবারিক বাসা রয়েছে। তিনি প্রায় এক যুগ দৈনিক জালালাবাদে কাজ করেছেন। বর্তমানে তিনি কক্সবাজারে স্থায়ীভাবে বসবাস করছিলেন। সবার সম্মিলিত সহযোগিতায় সুস্থ হয়ে দেশে ফিরে আসবেন এই প্রত্যাশা ছিল তার। কিন্তু সেটি হলোনা। 

এইদিকে তার স্ত্রী লুৎফা বকসীর জীবনও শঙ্কটাপন্ন। অর্থ সংকটের মধ্যে জীবন বাঁচাতে বাধ্য হয়ে ভারতের বেলোরে স্ত্রীর চিকিৎসা করাতে গিয়েছিলেন সাংবাদিক নজরুল ইসলাম বকসী। সেখানে গিয়ে তার স্ত্রীর ক্যান্সার ধরা পড়ে। তারা দুজন দুই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। আর তাদের দুটি সন্তান ভাষা ও বর্ণ তাদের সঙ্গে সেখানে (ভারতের বেলোরে) রয়েছে।

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল