শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

কক্সবাজারে অসচেতনতায় বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

মঙ্গলবার, এপ্রিল ২০, ২০২১
কক্সবাজারে অসচেতনতায় বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

গোলাম আজম খান, কক্সবাজার: কক্সবাজার জেলায় করোনা সংক্রমণ পরিস্থিতি ভয়াবহ। আগের যেকোন দিনের তুলনায় সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। অসচেতনতায় বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।

এদিকে, স্বাস্থ্যবিধি না মানায় কক্সবাজার শহরে ১২ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে শহরের বিভিন্ন স্থানে পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার সাদিয়া সুলতানা ও দেবাংশু বিশ্বাস।

অভিযানে দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ১২ জনকে মোট ২ হাজার ৩৫০ টাকা অর্থ দন্ড করা হয়েছে  বলে জানিয়েছে ভ্রাম্যমান আদালত সূত্র।

কক্সবাজার মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি ল্যাবের তথ্য সূত্রে জানা গেছে, কক্সবাজার জেলায় করোনা পরীক্ষা ও সংক্রমণ পরিস্থিতি ভয়াবহ। আগের যেকোন দিনের তুলনায় সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। জেলায় এই পর্যন্ত কোভিট-১৯ এর কারণে মৃত্যুবরণ করেছেন ৮৯ জন।

প্রসঙ্গত, গত ১৮ এপ্রিল ২৪ ঘন্টার ব্যবধানে কক্সবাজারে কোভিট-১৯ শনাক্ত হয়েছেন ১০৮ জন। অর্থাৎ ৭৪৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ১০৮ জন। যা গতদিনের তুলনায় ৪ গুণ বেশি। এর আগে অর্থাৎ গত ১৭ এপ্রিল ২৪ ঘন্টার ব্যবধানে কোভিট-১৯ শনাক্ত হয়েছে ২৯ জন। ওইদিন ২৮০ জনের নমুনা পরীক্ষা করা হয়।

মেডিকেল টেকনোলজিস্টদের দাবি, সঠিকভাবে মাস্ক পরা, সামাজিক দূরত্ব বজায় রাখা, অযথা ঘুরাফেরা না করা, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার, সাবান ব্যবহার সহ নানান বিষয়গুলো নিয়ে সরকারের নির্দেশনা মতে প্রচার-প্রচারনায় কোন ঘাটতি নেই। কিন্তু জেলার সাধারণ জনগোষ্ঠীর মধ্যে নিজেকে রক্ষা করার সেই ধরণের কোন মন-মানসিকতা নেই। একটু সচেতন হলেই কিন্তু আমরা নিজেকে রক্ষা করতে পারি।

কক্সবাজার জেলা পুলিশ প্রশাসন জানিয়েছেন, করোনা সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত বিধিনিষেধ কার্যকর করতে গতকাল পর্যন্ত জেলার বিভিন্ন থানা ও শহর এলাকায় পুলিশের চেকপোষ্ট এবং তল্লাশি বাড়ানো হয়েছে। জরুরি পরিসেবায় নিয়োজিত যানবাহন এবং অনুমোদিত ব্যক্তি ব্যতীত বাইরে যারা বের হচ্ছে তাদেরকে জিজ্ঞাসাবাদের সম্মুখীন হতে হচ্ছে। অহেতুক বাহির হওয়া যানবাহনের বিরুদ্ধে নেয়া হচ্ছে আইনি ব্যবস্থা। তাই ঘোষিত বিধিনিষেধ মেনে চলার অনুরোধ জানিয়েছেন কক্সবাজার জেলা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে।

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল