মঙ্গলবার, ১৮ মে ২০২১

ফরিদপুরের তরুন গীতিকার তাজুল ইসলাম সোহাগের অর্জন

মঙ্গলবার, এপ্রিল ২০, ২০২১
ফরিদপুরের তরুন গীতিকার তাজুল ইসলাম সোহাগের অর্জন

এহসান রানা, ফরিদপুর : উদীয়মান তরুন গীতিকার মোঃ তাজুল ইসলাম সোহাগ -তার সফলতার মাধ্যমে এগিয়ে যাচ্ছেন। তরুন এই গীতি কবির লেখা গান ইতঃমধ্যে বেশ জনপ্রিয়তা পেয়েছে।বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত তরুণ গীতিকার মো. তাজুল ইসলাম সোহাগের লেখা গানে এবার কণ্ঠ দিলেন বিশিষ্ট সংগীতশিল্পী সামিনা চৌধুরী। বাংলাদেশ বেতারে সম্প্রতি একটি গান রেকর্ড করা হয়।রেকর্ডের পর সংগীত প্রেমিকদের নজর কাড়েন তিনি। এতে তার প্রতিভার স্বাক্ষর মেলে।

সামিনা চৌধুরীর গাওয়া -মনেরও আড়ালে তুমি রেখনা চাওয়া/ দুহাত বাড়ালে ঠিকই যাবে যে পাওয়া/ দূর থেকে দেখে যাও কেনো বারে-বার/ সাধ কি জাগে বলো আমাকে পাবার/ নেশাভরা দু,চাখ যেন প্রেমে ভরা,,,,,রোমান্টিক ধাচের এই গানটিতে সুর করেছেন রুমন হায়াত, প্রযোজনা করেছেন উপ-পরিচালক মোস্তাফিজুর রহমান, সার্বিক নির্দেশনায় ছিলেন পরিচালক- কামাল আহমেদ।

গানটির দর্শক প্রিয়তার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে গীতিকার মো. তাজুল ইসলাম সোহাগ বলেন, “সব শ্রেণির শ্রোতার কথা মাথায় রেখেই গানটির কথাগুলো সাজানো হয়েছে। বিশেষ করে রোমান্টিক ধাঁচের গান যারা পছন্দ করেন, তাদের কাছে -মনেরও আড়ালে তুমি রেখনা চাওয়া,- গানটি ভালো লাগবে বলে আমার বিশ্বাস।বাংলা সংগীতের কিংবদন্তীতুল্য শিল্পী সামিনা চৌধুরী আমার গানে কণ্ঠ দিয়েছেন এটা আমার জন্য খুবই আনন্দের ব্যাপার। শ্রোতাদের জন্য তো বটেই বলেন মো. তাজুল ইসলাম সোহাগ।তরুন এই গীতিকারের সাফল্যের কথা ইতমধ্যেই ছড়িয়ে পড়েছে।  

বহুমাত্রিক গুনের অধিকারী এই গীতিকার একাধারে বেতারের ঘোষক,এফএম রেডিওর জকি,কবি,আবৃত্তিকার,টেলিভিশন সংবাদ পাঠক। এর আগে তার লেখা গান অনেক প্রতিথযশা শিল্পীরা কন্ঠ দিয়েছেন।

তাজুল ইসলাম সোহাগের  বাড়ি ফরিদপুরের সালথা উপজেলার যদুনন্দী ইউনিয়নের যদুনন্দী গ্রামে। ছায়াসুনিবিড় বৃক্ষপল্লবে ঘেরা সোহাগের এই জন্মস্থান ঘিরে রয়েছে নানা স্মৃতি। গ্রামের মেঠোপথ আর গ্রামীন জনপদের কথা মনে করে আবেগে আাপ্লুত হন তিনি। পিতা বীর মুক্তিযোদ্বা মোঃ বেলায়েত হোসেন সদালাপী একজন মানুষ। বিনয়,অমায়িক ব্যবহারে সোহাগও যেন তার প্রতিচ্ছবি। তিনি ২০০৯ সালে এমবিএ শেষ করে সরকারী প্রতিষ্ঠানে চাকুরীর পাশাপাশি রেডিও টেলিভিশনের সংবাদ উপস্থাপনা করেন।

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ