মঙ্গলবার, ১৮ মে ২০২১

ঠাকুরগাঁওয়ে স্বেচ্ছাসেবক লীগ নেতার বিরুদ্ধে রাতে জমি দখলের অভিযোগ

মঙ্গলবার, এপ্রিল ২০, ২০২১
ঠাকুরগাঁওয়ে স্বেচ্ছাসেবক লীগ নেতার বিরুদ্ধে রাতে জমি দখলের অভিযোগ

জীবন হক, ঠাকুরগাঁও : ঠাকুরগাঁও শহরে রাতের আঁধারে প্রাচীর নির্মাণ করে জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে এক স্বেচ্ছাসেবক লীগ নেতার বিরুদ্ধে । 

সোমবার রাত দেড়টার দিকে শহরের দক্ষিণ সালন্দর এলাকায় এ ঘটনা ঘটে। অভিযুক্ত হীরা ফাহিম ঠাকুরগাঁও সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য পদে রয়েছেন বলে জানা গেছে। 

জানা যায়, পৈত্রিক সূত্রে দক্ষিণ সালন্দর এলাকার সালন্দর মৌজার ৪৭৮ খতিয়ানের ৭৫৫২, ৭৪৭১, ৭৫৩৪, ৭৫৩২, ৭৭২৭ সহ বেশ কিছু  দাগের ৫ একর সোয়া ১৮ শতক জমি ভোগদখল করে আসছে ৫ ভাই সোলেমান আলী, খায়রুল আলম, মনসুর আলী, মিজানুর রহমান ও আইনুল হক। 

ভুক্তভোগীরা জানান, ৭৭২৭ নং দাগের ৪৫ শতক জমির মধ্যে তারা ২১ শতক জমি পৈত্রিক সূত্রে মালিক সোলেমান আলী, খায়রুল আলম, মনসুর আলী, মিজানুর রহমান ও আইনুল হক এবং তারা ভোগদখল করে আসছে। অথচ বেশ কিছুদিন ধরে স্বেচ্ছাসেবক লীগ নেতা হীরা ফাহিমের নেতৃত্বে তোফাজ্জল হোসেন, সাদেকুল ইসলাম, রুস্তম আলী হোসেন, সিদ্দিক, শহিদুল ও তাদের লোকজন ৭৭২৭ নং দাগের জমিটি জোরপূর্বক দখল করার জন্য পায়তারা করছে। 

পৈত্রিকসূত্রে প্রাপ্ত জমির মালিক সোলেমান আলী, খায়রুল আলম, মনসুর আলী, মিজানুর রহমান ও আইনুল হক বলেন, স্বেচ্ছাসেবক লীগ নেতা হীরা ফাহিম তার লোকজন নিয়ে আমাদের জমি জবরদখল করার চেষ্টা করছে। হীরা ফাহিম তার লোকজন নিয়ে আমাদের জমিতে জোরপূর্বক একটি বেড়ার ঘর নির্মাণ করেছে। এ ঘটনায় আদালতে মামলা চলমান রয়েছে। 

সোমবার রাতে হীরা ফাহিমের নেতৃত্বে তার লোকজন আমাদের ৭৭২৭ নং দাগের জমিতে রাতের আঁধারে প্রাচীর নির্মাণ করে দখলের চেষ্টা করছে। আমরা বিষয়টি পুলিশকে অবগত করেছি। 

ঠাকুরগাঁও সদর থানার ওসি তানভিরুল ইসলাম বলেন, সোমবার রাতে পুলিশের জরুরী সেবা ৯৯৯ নম্বর থেকে জানানো হয় দক্ষিণ সালন্দর এলাকায় একটি জমিতে প্রাচীর নির্মাণ করে দখলের চেষ্টা করছে কয়েকজন। খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পালিয়ে যায়। 

তবে এখন পর্যন্ত কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান ওসি তানভিরুল ইসলাম। 

অভিযুক্ত স্বেচ্ছাসেবক লীগ নেতা হীরা ফাহিমের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি। 

এ বিষয়ে ঠাকুরগাঁও জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নজমুল হুদা শাহ এ্যাপোলো বলেন, বিষয়টি আমি শুনেছি, তদন্ত সাপেক্ষে হীরা ফাহিমের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ