শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

দিনাজপুরে ব্যারিষ্টার রুমিন ফারহানা

বিএনপি ক্ষমতায় আসলে একটি জাতীয় সরকার গঠন করা হবে

শুক্রবার, ডিসেম্বর ২, ২০২২
বিএনপি ক্ষমতায় আসলে একটি জাতীয় সরকার গঠন করা হবে

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি: 

দিনাজপুরের বিশিষ্টজনদের সাথে বিএনপির মিডিয়া সেল'র উদ্যোগে "জবাবদিহিমূলক রাষ্ট্র গঠনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন পরবর্তী জাতীয় সরকার ও দ্বি-কক্ষবিশিষ্ট পার্লামেন্ট অপরিহার্য" শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২ ডিসেম্বর-২০২২) বিকেল ৩ টা দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তন অনুষ্ঠিত মতবিনিময় মভায় সংশ্লিষ্ট বিষয়ের উপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিএনপির মিডিয়া সেলের সদস্য সচিব সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি।

বিএনপির মিডিয়া সেলের আহবায়ক সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপনের সভাপতিত্বে ও বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গনি চৌধুরীর সঞ্চালনায়  প্রধান আলোচক হিসেবে আলোচনায় অংশগ্রহন করেন বিএনপির সংসদ সদস্য ব্যারিষ্টার রুমিন ফারহানা।

শুভেচ্ছা বক্তব্য রাখেন বিএনপির রংপুর বিভাগীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, জেলা বিএনপির সভাপতি এ্যাড. মোফাজ্জল হোসেন দুলাল।

আলোচনায় অংশ নেন দিনাজপুর সরকারী মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আব্দুর জব্বার, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম দিনাজপুর জেলা ইউনিটের সভাপতি এ্যাড. আব্দুল হালিম, হাবিপ্রবির শিক্ষক ও হাবিপ্রবি'র জাতীয়তাবাদী শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর ড. মোঃ আবু হাসান, প্রফেসর ড. মোঃ ফারুক হাসান, প্রফেসর ড. মোঃ মহিদুল ইসলাম,
 প্রফেসর ড. মোঃ শহিদুল ইসলাম, প্রফেসর ড. শরীফ মাহমুদ, মাদিরাহাট কলেজের শিক্ষক মোঃ মাহবুব হোসেন, ড্যাব দিনাজপুর শাখার সদস্য সচিব ডাঃ জিয়াউর হক, সাংবাদিক ইউনিয়ন দিনাজপুরের সাধারণ সম্পাদক মাহফিজুল ইসলাম রিপন প্রমূখ।

আলোচনায় অংশ নিয়ে ব্যারিষ্টার রুমিন ফারহানা বলেন, বিএনপির দাবি এখন গণদাবিতে পরিণত হয়েছে। তিনি বলেন, একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে বিএনপি ক্ষমতায় আসলেও একটি 'জাতীয় সরকার' গঠন করা হবে।  মূল প্রবন্ধে সাংবিধানিক সংস্কার কমিশন প্রশাসনিক সংস্কারের লক্ষ্যে প্রশাসনিক সংস্কার কমিশন ন্যায়বিচার নিশ্চিত করার লক্ষ্যে জুডিশিয়াল কমিশন 
 গণমাধ্যমের স্বাধীনতার পক্ষে মিডিয়া কমিশন, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার ব্যবস্থা স্থায়ীভাবে প্রবর্তন, প্রত্যেক ধর্মাবলম্বীর নিজ নিজ ধর্ম পালনের স্বাধীনতা নিশ্চিতকরণ, বৈদেশিক সম্পর্কের ক্ষেত্রে বাংলাদেশ ফাস্ট নীতি গ্রহণ, সার্বভৌমত্ত সুরক্ষায় প্রতিরক্ষাবাহিনীকে সুসংগঠিত ও যুগোপযোগী করে গড়ে তোলাসহ ১৯ দফা দাবী উত্থাপন করা হয়।

মতবিনিময় সভায় বিএনপি মিডিয়া সেলের সদস্য প্রফেসর ড. মোর্শেদ খান, আতিতুর রহমান রুমন, দিনাজপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ বিএনপির বিভিন্ন অঙ্গসহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল