শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

বিএনপির সমাবেশে বিশৃঙ্খলার আশঙ্কায় বাংলাদেশ ভ্রমণে এফসিডিও-র সতর্কবার্তা

বৃহস্পতিবার, ডিসেম্বর ৮, ২০২২
বিএনপির সমাবেশে বিশৃঙ্খলার আশঙ্কায় বাংলাদেশ ভ্রমণে এফসিডিও-র সতর্কবার্তা

নিজস্ব প্রতিবেদক:

১০ ডিসেম্বর বিএনপির সমাবেশে বিশৃঙ্খলার আশঙ্কায় বাংলাদেশ ভ্রমণে যুক্তরাজ্যের সতর্কতা জানিয়েছে এফসিডিও। এই সতর্কবার্তায় বলা হয়েছে, ‘ঢাকার রাজনৈতিক সমাবেশকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে নেতা-কর্মীদের সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে।’

আগামী শনিবার (১০ ডিসেম্বর) ঢাকায় বিএনপির গণসমাবেশকে ঘিরে বিশৃঙ্খলা সৃষ্টির আশঙ্কায় বাংলাদেশ ভ্রমণের বিষয়ে নাগরিকদের সতর্ক করে দিয়েছে যুক্তরাজ্য। আজ মঙ্গলবার (৬ ডিসেম্বর) দেশটির সরকারের অধীন ফরেন, কমনওয়েলথ অ্যান্ড ডেভেলাপমেন্ট অফিস (এফসিডিও) এ তথ্য জানায়।

এফসিডিও-র এই সতর্কবার্তায় বলা হয়েছে, 'ঢাকার রাজনৈতিক সমাবেশকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে নেতা-কর্মীদের সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে।'এতে আরও বলা হয়েছে, সেদিন গণসমাবেশের কারণে গণপরিবহন, যোগাযোগব্যবস্থা ও শহরে চলাচলে ব্যাঘাত ঘটতে পারে। সমাবেশের আগে ও পরে ঢাকায় কয়েক দিন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্যাপক উপস্থিতি থাকতে পারে।

এফসিডিও-র হিসাবমতে, প্রতি বছর সর্বোচ্চ দেড় লাখ ব্রিটিশ নাগরিক বাংলাদেশে আসেন। সাধারণত এসব ভ্রমণে কোনো সমস্যা হয় না।তত্ত্বাবধায়ক সরকার এবং খালেদা জিয়ার মুক্তি সহ আরও অন্যান্য দাবি করে চলতি বছরের অক্টোবরের শুরু থেকে বিভিন্ন বিভাগীয় শহরে সমাবেশের আয়োজন করে আসছে বিএনপি।

ঢাকায় আগামী ১০ ডিসেম্বরের সমাবেশের মাধ্যমে রাজনৈতিক কর্মসূচির এই ধারা সমাপ্ত হবে বলে কথা রয়েছে।তবে এই সমাবেশ ঢাকার কোথায় হবে, তা এখনো নির্ধারিত হয়নি। নয়াপল্টনে তাদের দলীয় কার্যালয়ে সমাবেশ করতে চায় বিএনপি। তবে 'রাস্তায় যান চলাচল' ও সাধারণ মানুষের ভোগান্তির কথা বলে এতে অনুমতি দেয়নি পুলিশ।


সময় জার্নাল/ আইপি


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল