বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

ইবিতে তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

রোববার, ডিসেম্বর ১১, ২০২২
ইবিতে তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

ইবি প্রতিনিধি:


ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) তথ্য অধিকার আইন বিষয়ক এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১১ ডিসেম্বর) জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা ২০২২-২৩ বাস্তবায়নের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের তথ্য অধিকার আইন বাস্তবায়ন কমিটির আয়োজনে প্রশাসন ভবনের ৩য় তলার সভাকক্ষে এটি অনুষ্ঠিত হয়।সকাল ১০টায় দায়িত্বপ্রাপ্ত উপাচার্য উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান প্রধান অতিথি হিসেবে কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।


এসময় তথ্য অধিকার আইন বাস্তবায়ন কমিটির আহবায়ক অধ্যাপক ড. মো. শাহাদাৎ হোসেন আজাদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া। এছাড়া রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক ড. শেলীনা নাসরীন, আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. আহসান-উল-আম্বিয়াসহ বিভিন্ন অফিস প্রধানগণ উপস্থিত ছিলেন।


উদ্বোধনকালে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, ‘কম্পিউটার ও ইন্টারনেট ব্রাউজিংয়ের প্রাথমিক জ্ঞান না থাকলে কাজ সম্পাদনে নির্ভরতা ও বিলম্বের জন্য বিশ্বিবিদ্যালয়ের সার্বিক কার্যক্রমের গতি বাঁধাগ্রস্থ হবে। অবাধ তথ্যপ্রবাহের এ যুগে আমরা অনেক পিছিয়ে পড়বো। বিশ্ব এখন চতুর্থ শিল্পবিপ্লব অতিক্রম করে পঞ্চম শিল্পবিপ্লবের দিকে অগ্রসর হচ্ছে।’তিনি আরও বলেন, ‘একটি কাঠামোর মধ্যে সঠিক পথ এবং সঠিক গন্তব্যে অবাধ তথ্যপ্রবাহ নিশ্চিত করতে হবে।’ তিনি সকলকে কম্পিউটার বিষয়ে জ্ঞান অর্জন করার আহবানও জানান।


অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের উপ-পরিচালক রাজিবুল ইসলাম এবং  স্বাগত বক্তব্য রাখেন তথ্য অধিকার আইন বাস্তবায়ন কমিটির সদস্য ও তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের পরিচালক (ভারপ্রাপ্ত) ড. আমানুর রহমান।


এসএম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল