বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

নানা আয়োজনে ইবিতে মহান বিজয় দিবস পালিত

শুক্রবার, ডিসেম্বর ১৬, ২০২২
নানা আয়োজনে ইবিতে মহান বিজয় দিবস পালিত

সাইফ ইব্রাহিম, ইবি প্রতিনিধি:

যথাযোগ্য মর্যাদায় দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মহান বিজয় দিবস পালিত হয়েছে। শুক্রবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম প্রধান অতিথি হিসেবে আনন্দের প্রতীক বেলুন উড়িয়ে কর্মসূচীর উদ্বোধন করেন।

এর আগে সকাল ১০টায় জাতীয় সংগীতের সহিত জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম ও উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান।

এসময় ট্রেজারার অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচএম আলী হাসান, প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন, ছাত্রউপদেষ্টা সেলিনা নাসরিনসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পরে উপাচার্যের নেতৃত্বে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়। এতে বিভিন্ন বিভাগ, দপ্তর ও হলসমূহ স্ব-স্ব ব্যানারে অংশগ্রহন করেন। শোভাযাত্রাটি প্রশাসন ভবন চত্বর থেকে শুরু হয়ে মুক্তিযুদ্ধের স্মৃতি ভাস্কর্য 'মুক্তবাংলা'য় গিয়ে শেষ হয়। শোভাযাত্রা শেষে সেখানে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এরপর সকলের জন্য মুক্তবাংলা উন্মুক্ত করে দেওয়া হয়। একে একে বিভিন্ন সমিতি, হল, বিভাগ, ছাত্রসংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে সেখানে শহিদদের স্মরণে এক মিনিট নিরবতা এবং তাদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মৃত্যঞ্জয়ী মুজিব ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এদিকে বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের ফুটবল মাঠে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্রদের অংশগ্রহণে ভলিবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অন্যদিকে ছাত্রী হল সমুহের মধ্যে প্রীতি ভলিবল প্রতিযোগিতা জিমনেসিয়ামে অনুষ্ঠিত হয়। এছাড়া মহিলা শিক্ষক ও মহিলা কর্মকর্তা, মহিলা সহায়ক কর্মচারী ও মহিলা সাধারণ কর্মচারীদের মধ্যে পিলো পাসিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জুমার নামাজ শেষে বিশেষ দোয়া ও মুনাজাতের আয়োজন করা হয়।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল