শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

বাংলাদেশে ৩৪ বিলিয়ন ডলার রিজার্ভ রয়েছে : অর্থমন্ত্রী

শনিবার, ডিসেম্বর ১৭, ২০২২
বাংলাদেশে ৩৪ বিলিয়ন ডলার রিজার্ভ রয়েছে : অর্থমন্ত্রী

নিজেস্ব প্রতিনিধি:


আ হ ম মোস্তফা কামাল বলেন বর্তমানে দেশে ৩৪ বিলিয়ন ডলার রিজার্ভ রয়েছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী। মহান বিজয় দিবস উপলক্ষে শুক্রবার (১৬ ডিসেম্বর) বিকেলে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।


নগরীর রামঘাটলা এলাকায় অবস্থিত দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে এ আলোচনা সভার আয়োজন করা হয়। 


অর্থমন্ত্রী বলেন, আমরা যখন ক্ষমতা নিয়েছি তখন রিজার্ভের পরিমাণ ছিল মাত্র ৭ বিলিয়ন ডলার। আমরা তা ৪৮ বিলিয়ন ডলারে নিয়ে গিয়েছিলাম। আজকে বিশ্বে যে সংঘাত চলছে সে কারণে আমাদের রিজার্ভ এখন ৩৪ বিলিয়ন ডলার। এটা অনেক বেশি। এছাড়া এটা প্রতিদিন পরিবর্তনও হয়।


তিনি বলেন, জাতির পিতা আমাদের ভৌগলিক মুক্তি এনে দিয়েছেন। কিন্তু অর্থনৈতিক মুক্তির কাজটি তার জীবদ্দশায় সমাপ্ত করে যেতে পারেননি। সেই সুযোগটি তিনি পাননি। জাতির পিতার অসমাপ্ত কাজ শেষ করার দায়িত্ব নিয়েছেন আধুনিক বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন সাবেক রেলমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুল হক। সভায় অন্যান্যের মধ্যে কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য আবুল হাসেম খান, কুমিল্লা দক্ষিণ জেলা অওয়ামী লীগের সাবেক সহসভাপতি জসিম উদ্দিন চৌধুরী, গোলাম সারোয়ার, ইলিয়াস মিয়া, সাবেক যুগ্ম সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন, কুমিল্লা দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাইফ উদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।



এসএম 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল