বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

মডেল ওয়ার্ড গড়তে ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী তুহিনের ইশতেহার ঘোষণা

মঙ্গলবার, ডিসেম্বর ২০, ২০২২
মডেল ওয়ার্ড গড়তে ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী তুহিনের ইশতেহার ঘোষণা

শাহিনুর ইসলাম: 


একটি আধুনিক ও মডেল ওয়ার্ড গড়তে নানা অগ্রাধিকার পরিকল্পনার কথা জানিয়ে রংপুর সিটি করপোরেশনের ১৩ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মিজানুর রহমান তুহিন ১৯ দফা ইশতেহার ঘোষণা করেছেন।মঙ্গলবার (২০ ডিসেম্বর)  দুপুরে নগরীর সুলতান মোড়ে নির্বাচনী কার্যালয়ে এক সংবাদ সম্মেলন এ ইশতেহার ঘোষণা করেন তিনি। লিখিত ইশতেহারে কাউন্সিলর প্রার্থী মিজানুর রহমান তুহিন বলেন, আগামী ২৭ ডিসেম্বর আমি ঘুড়ি মার্কা নিয়ে নির্বাচিত হলে কাউন্সিলর অফিসের সামনে একটি অভিযোগ বক্স স্থাপন করবো। প্রতি সপ্তাহে  জমানো অভিযোগ খতিয়ে দেখে যথাযথ ব্যবস্থা নেয়ার চেষ্টা করবো।ওয়ার্ডের সকল শ্রেণি পেশার মানুষের সাথে মতবিনিময়ের মাধ্যমে একটি ওয়ার্ড উন্নয়ন ফোরাম গঠন করবো।স্বল্প মেয়াদী /মধ্য মেয়াদী/ দীর্ঘ মেয়াদী উন্নয়ন পরিকল্পনা প্রনয়ন করবো।  নতুন নতুন রাস্তার কাজ, ড্রেনের ব্যবস্থা এবং পুরাতন রাস্তার সংস্কার কাজ অগ্রাধিকারের ভিত্তিতে সু- সম্পন্ন করবো। অত্র ওয়ার্ডের অবহেলিত পাড়া/মহল্লার রাস্তা, ড্রেন, ও অন্যান্য নাগরিক সুযোগ সুবিধা বৃদ্ধির ব্যবস্থা  করবো। 


তিনি ইশতেহারে  আরও বলেন,  জন্ম নিবন্ধন সনদ, মৃত্যু নিবন্ধন সনদ, ওয়ারিশন সনদ, ট্রেড লাইসেন্স, জাতীয়তার সনদসহ সকল  প্রকার সেবা প্রাপ্তি সহজ করে জনগনের দোরগোড়ায় পৌছে দিবো। বয়স্ক ভাতা,বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, অন্যান্য সরকারি ভাতা জরিপের মাধ্যমে যাদের প্রাপ্য শুধু তাদেরকেই প্রদান করবো।আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা সহ,বাজারে ডাস্টবিন এবং পাবলিক টয়লেটের ব্যবস্থা করবো । চুরি, ছিনতাই এবং বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড নিরসনের জন্য গুরুত্বপূর্ণ স্থানে সিসিটিভি ক্যামেরা স্থাপন করবো ।  ডেঙ্গু, চিকনগুনিয়া রোগ থেকে জনসাধারনকে রক্ষা করতে মশক নিধনের ব্যবস্থা করবো । কবরস্থান/ঈদগাহমাঠ উন্নয়ন ও সংস্কারের ক্ষেত্রে আমার নিজস্ব অনুদান এবং সিটি  কর্পোরেশনের অনুদান প্রদানের ব্যবস্থা করবো ।


তুহিন বলেন, গরীব মেধাবী শিক্ষার্থীরা যাতে পড়ালেখা চালিয়ে যেতে পারে এজন্য আমার পূর্ণাঙ্গ সহযোগিতা থাকবে।  যুব সমাজকে মাদক ও অনৈতিক কার্যকলাপ থেকে দূরে সরিয়ে আনতে পাড়া মহল্লার ক্লাব,সামাজিক সংগঠনগুলোকে পৃষ্ঠপোষকতা দেয়ার মাধ্যমে তাদেরকে সামাজিক কর্মকান্ডে সম্পৃক্ত করবো।ওয়ার্ডের যতগুলো স্কুল-কলেজ আছে শিক্ষার্থীদের পড়ালেখার মান বৃদ্ধির জন্য মনিটরিং এর ব্যবস্থা  করবো।ওয়ার্ডকে সবুজের সমারোহে গড়তে প্রতিটি ফাঁকা রাস্তায় সামাজিক বনায়নের আওতায় বৃক্ষ রোপন করবো.ওয়ার্ডের বিভিন্ন পাড়া মহল্লায় প্রতিবছর অসচ্ছল ও গরীব মা বোনদের স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি করতে ক্যাম্পিং করে ব্যক্তিগত উদ্যোগে বিশেষজ্ঞ গাইনী ডাক্তারের পরামর্শ প্রদানের ব্যবস্থা করবো।


ইশতেহারে তুহিন আরও বলেন, ওয়ার্ডের জনগণের জন্য ব্যক্তিগত অনুদান থেকে একটি এ্যাম্বুলেন্স উপহার দিবো। বড়ময়দান খেলার মাঠে মিনি স্টেডিয়াম নির্মাণ ও এই ওয়ার্ডে একটি শিশু পার্ক নির্মাণের উদ্যোগ গ্রহণ করবো।অত্র ওয়ার্ডের জানের পাড় হইতে বড় ময়দান কাচা রাস্তা ও প্রেসিডেন্ট মোড় হইতে রহমত পাড়া কাচা রাস্তা পাকা করণ সহ শতভাগ প্রধান রাস্তাগুলো পাকা করার পরিকল্পনা বাস্তবায়ন করবো।মিজানুর রহমান তুহিন বলেন, পরিশেষে আপনারা আমাকে আপনাদের মূল্যবান ভোট দিয়ে জয়যুক্ত করলে আমি সুখে দুঃখে পাশে থেকে উপরোক্ত কাজগুলি বাস্তবায়ন করব, এবং নাগরিক অধিকার বাস্তবায়নে সর্বোচ্চ গুরুত্ব দিব ইনশাআল্লাহ। মহান আল্লাহ যেন আমাকে তৌফিক দান করেন, আমিন। আমি সকলের দোআ ও সহযোগিতা কামনা করছি।


এসএম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল