শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩

“বঙ্গবন্ধু ও বাংলাদেশ” একে অপরের পরিপূরক

বুধবার, ডিসেম্বর ২১, ২০২২
“বঙ্গবন্ধু ও বাংলাদেশ” একে অপরের পরিপূরক

নিজেস্ব প্রতিনিধি :


৫১তম বিজয় দিবস উপলক্ষ্যে “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভায় বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের চেয়ারম্যান মোঃ শহীদুল হক ভূঁঞা, এনডিসিমহান বিজয় দিবস ২০২২ উপলক্ষে গতকাল (২০ ডিসেম্বর, ২০২২ খ্রি.) বিকেল ৪:০০ ঘটিকায় রাজধানীর কারওয়ান বাজারে বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশন-বিএসইসির সভাকক্ষে “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করা হয়। বিএসইসি’র চেয়াম্যান মোঃ শহীদুল হক ভূঁঞা, এনডিসি সভাপতিত্ব করেন।


জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে অঙ্গাঙ্গিভাবে জড়িয়ে আছে বাংলাদেশের ইতিহাস। বঙ্গবন্ধুর স্বপ্নে গড়া এদেশের ইতিহাস আর যেন কখনো পরিবর্তন না হয় সে বিষয়ে সজাগ থাকতে হবে আগামী প্রজন্মকে। ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ”-একে অপরের পরিপূরক। বাংলাদেশকে জনতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে। ‍পাকিস্তানি হানাদার বাহিনী এদেশের মানুষের উপর যে জুলুম, অত্যাচার, নিপীড়ন চালিয়েছে তার প্রকৃত ইতিহাস এখনো অনেকে জানে না।


বর্তমান প্রজন্মকে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বির্নিমাণে তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন উন্নয়নের রোল মডেল। মেগা প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। দেশ ডিজিটাল হয়েছে। করোনার মধ্যে উন্নয়নের অগ্রযাত্রা থেমে থাকেনি। দেশ ডিজিটাল হওয়ার সুফল আমরা ভোগ করছি। আলোচনা সভায় বিএসইসি’র চেয়ারম্যান এসব কথা বলেন। দেশের উন্নয়নে সততা ও নিষ্ঠার সাথে কাজ করার জন্য কর্মকর্তা-কর্মচারীদের প্রতি আহবান জানান।


বিএসইসি’র পরিচালক অর্থ ও যুগ্ম-সচিব মোঃ মুনিরুল ইসলাম এবং পরিচালক বাণিজ্যিক ও যুগ্ম-সচিব হায়দার জাহান ফারাস বক্তব্য রাখেন।বিএসইসি’র সর্বস্তরের কর্মকর্তা ও কমচারীবৃন্দ সভায় অংশগ্রহণ করেন। সংস্থাটির অধীনে পরিচালিত ঢাকা ও চটগ্রাম অঞ্চলের ৯টি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালকগণ জুম মাধ্যমে সভায় সংযুক্ত হোন।করপোরেশনের কর্মকর্তা-কর্মচারী মধ্য হতে কয়েকজন আলোচনায় অংশগ্রহণ করেন।

 


এসএম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৩ সময় জার্নাল