বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

মেক্সিকোতে কারাগারে সশস্ত্র হামলা: নিহত ১৪

সোমবার, জানুয়ারী ২, ২০২৩
মেক্সিকোতে কারাগারে সশস্ত্র হামলা: নিহত ১৪

আন্তর্জাতিক ডেস্ক:

মেক্সিকোর সীমান্তবর্তী শহর জুয়ারেজের একটি কারাগারে সশস্ত্র হামালার ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৪ জন নিহত হয়েছে। পরে শহরের আরও বেশ কয়েকটি স্থানে হামলার ঘটনায় দুইজন নিহত হয়েছে। 

চিহুয়াহুয়া রাজ্যের প্রসিকিউটর এক বিবৃতিতে জানিয়েছে, কারাগারের হামলায় যারা মারা গেছে তাদের মধ্যে ১০ জন নিরাপত্তাকর্মী ও চারজন বন্দি রয়েছে। তাছাড়া ১৩ জন আহত হয়েছেন এবং কমপক্ষে ২৪ জন পালিয়ে গেছেন।

তবে কারা কারাগারটিতে হামলা চালিয়েছে তা এখনো স্পষ্ট নয়।

প্রসিকিউটর বলেন, প্রাথমিক তদন্তে দেখা গেছে হামলাকারীরা সাঁজোয়া যানে করে রোববার (১ জানুয়ারি) স্থানীয় সময় সকাল ৭টার দিকে কারাগারে এসে গুলি চালায়।

এর কয়েক মিনিট আগে কর্তৃপক্ষ পৌর পুলিশের ওপর হামলার কথা জানায়। এ সময় ধাওয়া দিয়ে চারজনকে আটক করা হয় ও একটি ট্রাক জব্দ করা হয়। শহরের অন্য দুইটি স্থানেও হামলার ঘটনা ঘটেছে। এতে দুইজন চালক নিহত হয়েছেন।

জানা গেছে, সিউদাদ জুয়ারেজ শহরে নিরাপত্তারক্ষী বাহিনীর সঙ্গে বছরের পর বছর ধরে সিনালোয়া ও জুয়ারেজ মাদকচক্রের সংঘাত চলে আসছে। বিগত এক দশকে এই সংঘাতে নিহত হয়েছে হাজার হাজার মানুষ।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল