শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

কক্সবাজারে করোনা রোগী পরিবহনে পুলিশের ‘ফ্রি অ্যাম্বুলেন্স’ সার্ভিস

রোববার, এপ্রিল ২৫, ২০২১
কক্সবাজারে করোনা রোগী পরিবহনে পুলিশের ‘ফ্রি অ্যাম্বুলেন্স’ সার্ভিস

গোলাম আজম খান, কক্সবাজার: 'মানুষের জন্য মানুষ' সেবার এই ব্রত নিয়ে করোনায় আক্রান্ত রোগীদের পরিবহনে 'ফ্রি অ্যাম্বুলেন্স' সেবা চালু করেছে কক্সবাজার জেলা পুলিশ। পাশাপাশি শ্রমজীবী, শারীরিক প্রতিবন্ধী ও দুস্থ নারী-পুরুষের মাঝে উপহার সামগ্রী বিতরণ করা হয়।

রোববার (২৫ এপ্রিল) দুপুরে এ মানবিক সেবার উদ্বোধন করেন পুলিশ সুপার মো. হাসানুজ্জামান। এ সময় আরও উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (সদর) পঙ্কজ বড়ুয়া, সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মুনীর-উল-গীয়াস ও জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলীসহ সংশ্লিষ্টরা।

সামাজিক দূরত্ব বজায় রেখে ১০০ শ্রমজীবী, শারীরিক প্রতিবন্ধী ও দুঃস্থ নারী-পুরুষের মাঝে কক্সবাজার জেলা পুলিশের পক্ষ থেকে উপহার সামগ্রী বিতরণ করা হয়। নিজেদের রেশনের পণ্য থেকে একটি অংশ শেয়ার করে এসব ত্রাণ দেয়া হচ্ছে।

এই সময় পুলিশ সুপার . হাসানুজ্জামান বলেন, ‘প্রতিনিয়ত করোনা সংক্রমণ বাড়ছে। করোনা সংক্রমণ প্রতিরোধে ফ্রন্টলাইনার যোদ্ধা হিসেবে বাংলাদেশ পুলিশের সদস্যরা মানুষের সেবায় দিনরাত নিজেদেরকে নিয়োজিত রেখেছে। পাশাপাশি বিভিন্ন প্রকার মানবিক কার্যক্রমও চালিয়ে যাচ্ছে।’

পুলিশ সুপার আরও বলেন, ‘অসচ্ছল করোনা রোগী অথবা করোনা উপসর্গ আছে এমন ব্যক্তিকে হাসপাতালে পৌঁছে দেয়ার জন্য অক্সিজেন সিলিন্ডারযুক্ত অ্যাম্বুলেন্স সেবা চালু করা হয়েছে। করোনা সংক্রমণকালে মানুষের দুঃখ-কষ্ট লাঘবে আমাদের এই প্রয়াস অব্যাহত থাকবে।’

অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম বলেন, ‘করোনা আক্রান্ত রোগী বা স্বজনেরা পুলিশ কন্ট্রোল রুমের ০১৩২০১০৯৩৯৪ ও ০৩৪১-৬৪০৪৮ নম্বরে ফোন দিলে তাৎক্ষণিক পৌঁছে যাবে ফ্রি অ্যাম্বুলেন্স। এই সেবা কক্সবাজার জেলার সবখানে থাকবে।’

অ্যাম্বুলেন্সটি পুলিশ সুপার কার্যালয়ে থাকবে। অ্যাম্বুলেন্সটির চালকের বেতন ও তেল খরচ সম্পূর্ণ জেলা পুলিশ বহন করবে। করোনা রোগী পরিবহনে পুলিশের এই ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস কার্যক্রমটি সাধুবাদ জানিয়েছেন জেলার সচেতন মহল। 

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল