শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

অরবিন্দ-বিকুলের নেতৃত্বে ইবির বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের যাত্রা শুরু

রোববার, জানুয়ারী ১৫, ২০২৩
অরবিন্দ-বিকুলের নেতৃত্বে ইবির বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের যাত্রা শুরু

সাইফ ইব্রাহিম, ইবি প্রতিনিধি:

সাংস্কৃতিক কর্মকান্ডের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে সবার মাঝে ছড়িয়ে দিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের যাত্রা শুরু হয়েছে। এতে অধ্যাপক ড. অরবিন্দ সাহাকে সভাপতি এবং অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুলকে সাধারণ সম্পাদক করে ৩৭ সদস্যের নির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

জানা যায়, গত ১৮ডিসেম্বর বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান আহসান উল্লাহ মনি এবং সাধারণ সম্পাদক অভি চৌধুরী সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই কমিটির অনুমোদন দেওয়া হয়।

কমিটির অন্যান্যদের মধ্যে রয়েছেন সহ-সভাপতি অধ্যাপক শাহাদাৎ হোসেন আজাদ, অধ্যাপক ড. শেখ মহা. রেজাউল করিম, অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুব বিন শাজাহান, সাংগঠনিক সম্পাদক ড. সঞ্জয় কুমার সরকার, দপ্তর সম্পাদক জয়শ্রী সেন, অর্থ সম্পাদক ড. সুতাপ কুমার ঘোষ, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক শিরিনা খাতুন বীথি, নারী ও শিশু বিষয়ক সম্পাদক শামিমা নাছরিন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ড. আবু শিবলী মো. ফতেহ আলী চৌধুরী, তরুণ প্রজন্ম বিষয়ক সম্পাদক মিঠুন বৈরাগী, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. মাজেদুল হক, মানবাধিকার বিষয়ক সম্পাদক অধ্যাপক ড. মো. আনিচুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক খালিদ হোসেন জুয়েল, আইন বিষয়ক সম্পাদক বিলাসী সাহা, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. ফিরোজ খান, প্রচার, প্রকাশনা ও গণমাধ্যম সম্পাদক রায়হান উদ্দিন ফকির, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অধ্যাপক ড. ধনঞ্জয় কুমার, শিক্ষা ও সাহিত্য বিষয়ক সম্পাদক ড. রোজী আহমেদ।

এছাড়াও সদস্য হিসেবে রয়েছেন অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর সাদাত, মো. শহিদুল ইসলাম, হারাধন মোদক, নৌশিন সাইয়ারা অন্তি, নিশাথ আনজুম, মাথিয়া মিম ঐশী, সফিকুল আযম ভুইয়া, জান্নাতুল নাঈমা মুনা, শিবাজী চক্রবর্তী, সপ্রতীভ ইসলাম নিশাত, মো. আলী আরমান, সাইফুন্নাহার লাকী, আশফিকা শারমিন ও সাদিয়া আফরিন।

আজ (১৫ জানুয়ারি) সংগঠনটির নেতৃবৃন্দরা আনন্দর‌্যালি ও বঙ্গবন্ধুর প্রতিকৃতি মৃত্যুঞ্জয়ী মুজিব মুর‌্যালে ফুল দিয়ে সাংগঠনিক কার্যক্রমের সূচনা করেন। এছাড়া উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম ও সাংবাদিকদের সাথে সৌজন্য সাক্ষাতও করেন তারা।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল