বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

ছোট ছোট মিছিল নিয়ে নেতাকর্মীরা জড়ো হচ্ছেন, সতর্ক পুলিশ

সোমবার, জানুয়ারী ১৬, ২০২৩
ছোট ছোট মিছিল নিয়ে নেতাকর্মীরা জড়ো হচ্ছেন, সতর্ক পুলিশ

নিজস্ব প্রতিনিধি:

বিএনপি সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারসহ ১০ দফা ও বিদ্যুতের মূল্য কমানোর দাবিতে এ সমাবেশে ও মিছিলের আয়োজন করেছে । ঢাকায় বিএনপির সমাবেশ ও মিছিলে অংশ নিতে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা। 

সোমবার (১৬ জানুয়ারি) নয়াপল্টন ও এর আশপাশের এলাকায় বিএনপি নেতাকর্মীদের ব্যাপক উপস্থিতি চোখে পড়ে। দুপুর ২টায় সমাবেশ ও মিছিল শুরুর কথা থাকলেও আগে থেকেই নয়াপল্টনে জড়ো হতে থাকেন নেতাকর্মীরা। রাজধানীর বিভিন্ন ইউনিটিনের ছোট ছোট মিছিল আসতে থাকে। এসময় তাদের বিভিন্ন স্লোগান দিতেও দেখা যায়।

সমাবেশ থেকে সরকার পতনের যুগপৎ আন্দোলনের নতুন কর্মসূচিও ঘোষণা হতে পারে বলে দলীয় সূত্রে জানা গেছে।

এদিকে বিএনপির কর্মসূচিকে কেন্দ্র করে নয়াপল্টন এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে। কর্মসূচি ঘিরে সতর্ক অবস্থানে রয়েছেন তারা।

পূর্ব ঘোষণা অনুযায়ী রাজধানীসহ সারাদেশে মহানগর, নগর ও উপজেলা পর্যায়ে সমাবেশ ও মিছিল কর্মসূচির আয়োজন করেছে বিএনপিনহ সমমনা দলগুলো। এর মধ্যদিয়ে সরকারবিরোধী যুগপৎ আন্দোলনের তৃতীয় কর্মসূচি মাঠে গড়াচ্ছে। গত ১১ জানুয়ারি গণঅবস্থান থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

রাজধানীতে বিএনপি ছাড়াও সমমনা দলগুলো একই কর্মসূচি পালন করছে। দুপুর ১২টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে গণতন্ত্র মঞ্চ ও গণতান্ত্রিক বাম ঐক্য সমাবেশ ও মিছিল শুরু করে। দুপুর ২টায় পান্থপথ এফডিসি সংলগ্ন অফিসের সামনে একই কর্মসূচি পালন করবে এলডিপি। একই সময়ে প্রেসক্লাবের সামনে ‘জাতীয়তাবাদী সমমনা জোট’ সমাবেশে ও মিছিল করবে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল