বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

কেজি দরে তরমুজ কিনা বন্ধ করুন!

সোমবার, এপ্রিল ২৬, ২০২১
কেজি দরে তরমুজ কিনা বন্ধ করুন!

সময় জার্নাল রিপোর্ট : কেজি দরে তরমুজ না কিনতে সামাজিক যোগাযোগে সরব হয়েছেন অনেকেই। এ ব্যাপারে অনেকেই উৎসাহ দিয়ে স্ট্যাটাসও দিচ্ছেন।

কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমন স্ট্যাটাস সয়লাব হয়েছে। 

মাহবুব আলম রবিন খান নামেক একজন এমন একটি স্ট্যাটাস শেয়ার দিয়েছেন। সেখানে লিখা রয়েছে, এক বছর তরমুজ না খেলে আপনি মরে যাবেন না। কিন্তু সিন্ডিকেট ব্যবসায়ীদের এর শিক্ষা হয়ে যাবে। ওজ‌নে তরমুজ বি‌ক্রি সি‌ন্ডি‌কেট লু‌ফে নি‌চ্ছে কোটি কোটি টাকা। প্রতি পি‌স তরমুজ ৫০ থেকে ৬০ টাকায় কি‌নে, ওই একই তরমুজ ওজনে বিক্রি হচ্ছে ২৫০ অথবা ৩০০ টাকার বেশি।

ইচ্ছা থাক‌লেও অনেকে ক্রয় ক্ষমতার বা‌হি‌রে দাম হওয়ার কারনে কিনতে পারছে না। হতাশ ম‌নে ফির‌ছে অনেকে। এই সিন্ডিকেট ব্যবসায়ীদের আইনের আওতায় আনার দরকার বলে মনে করি।

আমি  একজন সাধারণ মানুষ হিসাবে এদের বিচারের  দাবি জানাচ্ছি। আজকে কিনতে গেলাম, যেয়ে দেখি এই অবস্থা আবার বিক্রেতারা তর্কও করে এটা নিয়ে।কেজি ৬০-৮০ টাকা করে বিক্রি করে।

তপন কুমার নামের একজন লিখেছেন, সিন্ডিকেটই আমাদের মত সাধারণ মানুষকে সিজনাল ফল খেতে বিরত রাখছে। প্রতিটি তরমুজ ২৫০ থেকে ৩০০টাকায় কেনার সামর্থ  আমার নাই। অথচ তারা কৃষক থেকে পিস হিসেবে কিনে আমাদের কাছে কেজি হিসেবে বিক্রি করছে। আমাদের জন্য অমানবিক। আমি সরকারের কাছে দাবি জানাই এদের প্রতিহত করে ক্রয়ক্ষমতা সাধ্যের মধ্যে নিয়ে আসুন।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল