বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

কারাগারে প্রথম দিনেই মানসিকভাবে ভেঙে পড়েছেন আলভেজ

হাজতে প্রথম রাত কেমন কেটেছে দানি আলভেজের

রোববার, জানুয়ারী ২২, ২০২৩
হাজতে প্রথম রাত কেমন কেটেছে দানি আলভেজের

স্পোর্টস ডেস্ক:


এক নারীকে যৌন হয়রানির দায়ে গ্রেপ্তার হয়ে এখন কারাগারে ব্রাজিলিয়ান ফুটবল তারকা দানি আলভেজ। ফুটবল খেলে একসময় বিপুল অর্থ আয় করে বিলাসী জীবন পার করা আলভেজ এখন মুদ্রার অন্য পিঠ দেখছেন।জামিন বাতিল হয়ে গ্রেপ্তার হওয়ার পর আলভেজকে নেওয়া হয়েছে কাতালোনিয়ার সান্ত এস্তেভ সেসরোভিরেসে অবস্থিত ব্রায়ান্স-১ পেনিটেনশিয়ারি সেন্টারে। গ্রেপ্তার হওয়ার পর প্রথম রাতটা এ হাজতেই কাটিয়েছেন বার্সেলোনার সাবেক ডিফেন্ডার।


২০১৭ সালে বার্সেলোনার মোডেলো কারাগারের পরিবর্তে এই সেন্টার চালু করা হয়। বার্সেলোনা থেকে ৪০ কিলোমিটার দূরে অবস্থিত এই সেন্টার ৬১ হাজার ৫৬২ বর্গমিটার জায়গার ওপর অবস্থিত।

আলভেজের সঙ্গে চুক্তি বাতিল করেছে মেক্সিকান ক্লাব পুমা

আলভেজের সঙ্গে চুক্তি বাতিল করেছে মেক্সিকান ক্লাব পুমাছবি: রয়টার্স

এই কারাগারের অ্যাডমিশন বিভাগে রাখা হয়েছে আলভেজকে। তাঁকে নিয়ে আদালতের পরবর্তী সিদ্ধান্ত আসার আগপর্যন্ত এখানেই আটক থাকবেন ব্রাজিলিয়ান রাইটব্যাক।


স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার দেওয়া তথ্য অনুযায়ী বর্তমানে এই কারাগারে ৬২৫ জন কয়েদিকে রাখা হয়েছে। কারাগারটিতে বেশ কয়েকটি ভবন রয়েছে, যেখানে সাংস্কৃতিক, শিক্ষামূলক এবং ক্রীড়া কার্যক্রম চালু আছে। অন্যান্য সুবিধার মধ্যে পাঠাগার, অনুশীলন কক্ষ এবং অ্যাসেম্বলি হলও আছে এখানে।

আদালত ছাড়ছেন আলভেজ

আদালত ছাড়ছেন আলভেজছবি: রয়টার্স

তবে স্প্যানিশ কারা সংস্থা এই কারাগার নিয়ে মোটেই সন্তুষ্ট নয়। এর আগে স্টাফস্বল্পতা এবং দুর্বল নিরাপত্তাব্যবস্থার কারণে কারাগারটি নিয়ে সমালোচনা করেছিল তারা। কারাগারে আলভেজকেও চরম অবস্থার ভেতর দিয়ে যেতে হচ্ছে বলে জানিয়েছে মার্কা। যদিও বর্তমানে কারাগারের পৃথক একটি অংশে রাখা হয়েছে তাঁকে। বিশেষ এই কক্ষগুলো মূলত তারকা কারাবন্দীদের জন্য বরাদ্দ।


কারাগারে প্রথম দিনেই নাকি মানসিকভাবে ভেঙে পড়েছেন আলভেজ। এদিন নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যদের সঙ্গে তিনি খুব অল্প কথা বলেছেন। আর সামান্য কিছু ফল খেলেও রাতের খাবার নাকি ছুঁয়েও দেখেননি। এ ছাড়া ফোন করার অনুমতি থাকলেও তিনি কাউকে ফোন করেননি। নিজের এবং পরিবারের অন্যদের ফোন নম্বর নাকি তাঁর মনে নেই।

এদিকে আলভেজের এই ঘটনায় বিস্মিত ও স্তব্ধ বলে মন্তব্য করেছেন তাঁর সাবেক সতীর্থ ও বার্সেলোনা দলের বর্তমান কোচ জাভি হার্নান্দেজ। স্প্যানিশ কিংবদন্তি বলেছেন, ‘এ ধরনের পরিস্থিতি নিয়ে মন্তব্য করা কঠিন। আমি বিস্মিত ও স্তব্ধ। বিমূঢ় অবস্থাতেই আছি। তাঁর জন্য দুঃখ হচ্ছে। আমি বিস্মিত।’



এসএম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল