বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪

ইসলামিক ফাউন্ডেশনে জনবল নিয়োগ, পদ ১,১৪৮

বৃহস্পতিবার, জানুয়ারী ২৬, ২০২৩
ইসলামিক ফাউন্ডেশনে জনবল নিয়োগ, পদ ১,১৪৮

সময় জার্নাল ডেস্ক:


ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অধীন ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক বাস্তবায়নাধীন ‘দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসা স্থাপন ও পরিচালনা’ শীর্ষক প্রকল্পের আওতায় জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। প্রতি উপজেলায় গড়ে দুটি করে (উপজেলা/জোন/সার্কেলসহ) মোট ১০১০টি দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসা সম্পূর্ণ অস্থায়ীভিত্তিতে প্রকল্পের মেয়াদকালীন (৩১ ডিসেম্বর ২০২৪ পর্যন্ত) পরিচালনা করা হবে। এই প্রকল্পে দুই ক্যাটাগরির পদে ১ হাজার ১৪৮ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরম পূরণ করে ডাকযোগে/সরাসরি আবেদনপত্র পাঠাতে হবে।

  • ১. পদের নাম: শিক্ষক
    পদসংখ্যা: ১৩৮
    যোগ্যতা: বিষয়ভিত্তিক/চাহিত বিষয়ে দ্বিতীয় শ্রেণির স্নাতক ডিগ্রি অথবা সম্মানসহ সমমানের সিজিপিএ–প্রাপ্ত স্নাতক ডিগ্রি অথবা চার বছর মেয়াদি দ্বিতীয় শ্রেণির/সমমানের সিজিপিএ-প্রাপ্ত সম্মান ডিগ্রি অথবা সমমানের মাদ্রাসা ডিগ্রি/কওমি মাদ্রাসার সমমানের ডিগ্রি/ সনদধারী দাওরায়ে হাদিস। কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ বা সমপর্যায়ের গ্রেড/শ্রেণি/সমমানের জিপিএ গ্রহণযোগ্য নয়। শিক্ষক নিয়োগের নীতিমালা অনুযায়ী শিক্ষক নিবন্ধন সনদধারীদের/শিক্ষায় ডিগ্রিপ্রাপ্ত ও অভিজ্ঞদের অগ্রাধিকার দেওয়া যেতে পারে। দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার কারিকুলাম এবং পাঠ্যসূচি অনুযায়ী প্রথম থেকে চতুর্থ শ্রেণি পর্যন্ত সব বিষয়ে পাঠদানে সক্ষম হতে হবে এবং দৈনিক দুই শিফটে শ্রেণি পাঠদান পরিচালনা করতে বাধ্য থাকতে হবে। সংশ্লিষ্ট জেলার যে উপজেলা/জোন/সার্কেলে পদ শূন্য আছে, প্রার্থীকে ওই উপজেলা/জোন/সার্কেলের স্থায়ী বাসিন্দা হতে হবে (সিটি করপোরেশন এলাকার জন্য এ শর্ত শিথিলযোগ্য)। শূন্য পদের বিষয়ে ইসলামিক ফাউন্ডেশনের সংশ্লিষ্ট বিভাগ/জেলা কার্যালয় থেকে তথ্য পাওয়া যাবে।



বয়স: ২০২৩ সালের ২৪ জানুয়ারি ১৮ থেকে ৩০ বছর। বিভাগীয় প্রার্থীদের বয়স শিথিলযোগ্য।

বেতন ও সুযোগ–সুবিধা: মাসিক সম্মানি ১২,৫০০ টাকা। বছরে দুটি উৎসব ভাতা/ইনসেনটিভের সুবিধা আছে।

  • ২. পদের নাম: সহায়ক কর্মী কাম পরিচ্ছন্নতাকারী
    পদসংখ্যা: ১০১০
    যোগ্যতা: এসএসসি/দাখিল/ শরহে বেকায়া/সমমানের অন্য যেকোনো মাদ্রাসা শিক্ষার দ্বিতীয় শ্রেণির বোর্ড পরীক্ষার সনদধারী অথবা সমমানের মাদ্রাসার সনদধারী/কওমি সনদধারী। কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ বা সমপর্যায়ের গ্রেড/শ্রেণি/সমমানের জিপিএ গ্রহণযোগ্য নয়। আবেদনকারীকে মাদ্রাসা ক্যাচমেন্ট এলাকার এক কিলোমিটার এলাকার মধ্যে প্রার্থী হতে হবে (সিটি করপোরেশন এলাকার জন্য এ শর্ত শিথিলযোগ্য)। অভিজ্ঞদের অগ্রাধিকার দেওয়া যেতে পারে।
    বয়স: ১৮ থেকে ৩০ বছর। বিভাগীয় প্রার্থীদের বয়স শিথিলযোগ্য।
    বেতন ও সুযোগ-সুবিধা: মাসিক সম্মানি ৮,০০০ টাকা। বছরে দুটি উৎসব ভাতা/ইনসেনটিভের সুবিধা আছে।

আবেদন যেভাবে

আগ্রহী প্রার্থীদের ইসলামিক ফাউন্ডেশনের ওয়েবসাইট থেকে নির্ধারিত ফরম ডাউনলোডের পর তা পূরণ করে পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গে প্রার্থীর সদ্য তোলা পাসপোর্ট সাইজের দুই কপি ছবি, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, চারিত্রিক সনদ, জাতীয় পরিচয়পত্র, জন্ম নিবন্ধন সনদ ইত্যাদির সত্যায়িত ফটোকপি সংযুক্ত করতে হবে। খামের ওপরে পদের নাম ও আবেদনকারীর স্থায়ী ঠিকানা (নিজ জেলাসহ) স্পট করে লিখতে হবে। উপজেলা/জোন/সার্কেলের কোন মাদ্রাসায় চাকরি করতে ইচ্ছুক তা উল্লেখ করতে হবে। পত্র যোগাযোগের ঠিকানাসংবলিত ১০ টাকা মূল্যের ডাকটিকিট যুক্ত সাড়ে ৯ ইঞ্চি বাই সাড়ে ৪ ইঞ্চি সাইজের একটি ফেরত খাম আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে। আবেদনপত্র ডাকযোগে/সরাসরি ইসলামিক ফাউন্ডেশনের সংশ্লিষ্ট বিভাগীয় জেলা কার্যালয়ে জমা দিতে হবে।


ইসলামিক ফাউন্ডেশন লোগো

আবেদন ফি

আবেদনকারীকে প্রকল্প পরিচালক, ‘দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসা প্রকল্প’–এর অনুকূলে সোনালী ব্যাংকের পিএসসি শাখা, ঢাকায় (চলতি হিসাব নম্বর: ০১১০৭০২০০০৪৮৬) ১ নম্বর পদের জন্য ২০০ টাকা ও ২ নম্বর পদের জন্য ১০০ টাকা জমা দিতে হবে। ব্যাংক কর্মকর্তার সীলমোহরসহ স্বাক্ষরিত জমা ভাউচার আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

আবেদনের শেষ সময়: ২৩ ফেব্রুয়ারি ২০২৩।

ইসলামিক ফাউন্ডেশনে বড় নিয়োগ, পদ ১,১৪৮

এসএম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল