বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

সবাইকে কাঁদিয়ে বিদায় নিলেন প্রধান শিক্ষক আইয়ুব আলী

শুক্রবার, জানুয়ারী ২৭, ২০২৩
সবাইকে কাঁদিয়ে বিদায় নিলেন প্রধান শিক্ষক আইয়ুব আলী

খাদেমুল মোরসালিন শাকীর,নীলফামারী প্রতিনিধি:

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার গাড়াগ্রাম ইউনিয়নের শরিফাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শেষ কার্য দিবস শেষে সবাইকে কাদিয়ে বিদায় নিলেন প্রধান  শিক্ষক আইয়ুব আলী।

তিনি ২১ এপ্রিল ১৯৮৭ সালে নীলফামারীর ডোমার উপজেলার খাঠুরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসাবে প্রথম যোগদান করে শিক্ষকতা পেশা শুরু করেন। 

দীর্ঘ ১৯ বছরের শিক্ষকতা জীবনের নানান অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে নিজের সময়, শ্রম, মেধা, প্রজ্ঞা ও ভালবাসা দিয়ে শরীফাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়কে ঢেলে সাজিয়ে তোলেন। শিক্ষা প্রতিষ্ঠান পরিনত হয় শিক্ষার বাগানে। উপজেলা পর্যায়ে প্রশাসনের দৃষ্টি চলে আসে ওই শিক্ষা প্রতিষ্ঠানের দিকে। 

প্রধান শিক্ষক আইয়ুব আলী স্কুলের সময় শেষ হলে পিছিয়ে পড়া শিক্ষার্থীদেরকে বিনামূল্যে কোচিং ও প্রাইভেট পড়িয়ে মেধাবী করে তুলতেন। এটা ছিল তার নিত্যদিনের একটা কাজ। আজ তার অনেক ছাত্র দেশের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত ও বিভিন্ন উচ্চ পর্যায়ে কর্মরত।

শিক্ষক আইয়ুব আলী ছিলেন,সৎ,দক্ষ,নিষ্টাবান,পরিশ্রমকারী একজন দায়িত্বশীল শিক্ষক। স্কুলের পাশাপাশি ওই এলাকার মানুষের ছোট ছোট সমস্যা সমাধানে তার ভূমিকা ছিল অনন্য। তার কর্মজীবন শেষে বিদায় মূহুর্তে ওই এলাকায় নেমে আসে শোকের ছায়া। 

গত ২৫ জানুয়ারী শরীফাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক আইয়ুব আলীর বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন রংপুর জেলা শিক্ষা অফিসার এনায়েত হোসেন। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা সহকারী শিক্ষা অফিসার আতাউর রহমান,গাড়াগ্রাম ইউপি চেয়ারম্যান জোনাব আলী,উপজেলা সরকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মাহমুদ শরীফ,শিক্ষক নেতা রবিউল ইসলাম ও উপজেলা শিক্ষা কমিটির সদস্য কবি ও সাহিত্যিক গাড়াগ্রাম উত্তর পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজহারুল ইসলাম আল আজাদ, কেশবা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম,শরীফাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোতমাইন্না বেগম মুন্নী,মঞ্জুরুল হক এনাম। মানপত্র পাঠ করেন সহকারী শিক্ষক রুজিনা আকতার।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল