শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

বইমেলায় আসছে সাবেক ইবি শিক্ষার্থীর নতুন বই

শুক্রবার, জানুয়ারী ২৭, ২০২৩
বইমেলায় আসছে সাবেক ইবি শিক্ষার্থীর নতুন বই

সাইফ ইব্রাহিম, ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০০৪-০৫ শিক্ষাবর্ষের সাবেক শিক্ষার্থী মোস্তাফিজুর রহমান জুয়েল। আসছে একুশে বই মেলায় প্রকাশিত হতে যাচ্ছে তার নতুন গল্পের বই ‘গল্পগুলো ছোট নয়’। স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান ‘ভাষাচিত্র প্রকাশনী’ থেকে বইটি প্রকাশিত হবে।

লেখক সূত্রে জানা যায়, আসন্ন অমর একুশে বই মেলার ৩২ নম্বর স্টলে পাওয়া যাবে বইটি। বইটির মূল্য নির্ধারণ করা হয়েছে ২০০ টাকা। ইতোমধ্যে রকমারি ডটকম অনলাইন বুকশপে ২৫ শতাংশ ছাড়ে বইটির প্রি-অর্ডার চলছে। বেস্ট সেলার বইয়ের তালিকায় বইটি সতেরো নম্বর অবস্থানে রয়েছে। 

নতুন গল্পের বইটিতে মোট গল্পের সংখ্যা সাতাশটি।প্রতিটি গল্পই লেখক দুইশ শব্দের মধ্যে শেষ করেছেন, যা বইটির এক অনন্য বৈশিষ্ট্য। গল্পগুলোতে লেখক তুলে ধরেছেন অতীত, বর্তমান ও ভবিষ্যৎ জীবনের বাস্তবতা। মানুষ ও তার পারিপার্শ্বিক জীবনে বয়ে চলা বাস্তবতাই উঠে এসেছে গল্পে। প্রকৃতি, পরিবার, সমাজসহ রাষ্ট্রীয় নানা বিষয়ে গল্পের বিচরণ। গল্পগুলো পাঠকের বাস্তবজীবনেরই প্রতিচ্ছবি। গল্পগুলোর মাধ্যমে পাঠক গল্পে নিজের সংশ্লেষ খুঁজে পাবেন বলে ধারণা লেখকের। তাই গল্পগুলো আকারে ছোট হলেও গল্পের আবেদন ও মর্মার্থের পরিধি প্রবল।

প্রসঙ্গত, মোস্তাফিজুর রহমানের জন্ম ঝিনাইদহ জেলার শৈলকূপা উপজেলার ভাটই গ্রামে। তিনি তার একাডেমিক জীবন সম্পন্ন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে। বিশ্ববিদ্যালয় জীবন থেকেই নানা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে নিজেকে জড়িয়ে রেখেছেন। বর্তমানে তিনি ওয়ান ব্যাংকে অফিসার পদে কর্মরত। ‘গল্পগুলো ছোট নয়’ বইটি লেখকের দ্বিতীয় বই। এর আগে ‘শুধুই প্রেম নয়’ নামে লেখকের প্রথম কবিতার বই প্রকাশিত হয়। একই সাথে তিনি একজন আবৃত্তি শিল্পী।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল